Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আজ ঢাকায় আসছেন যুক্তরাজ্যের মন্ত্রী মার্ক ফিল্ড

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ এপ্রিল, ২০১৯, ১০:২৫ এএম

দুই দিনের সফরে আজ ঢাকায় আসছেন যুক্তরাজ্যের এশীয়-প্রশান্ত মহাসাগরীয় বিষয়ক মন্ত্রী মার্ক ফিল্ড। গতকাল শুক্রবার ঢাকায় ব্রিটিশ হাইকমিশনের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে ব্রিটিশ হাইকমিশন জানায়, মার্ক ফিল্ডই ব্রিটিশ সরকারের প্রথম কোনো মন্ত্রী যিনি গত ডিসেম্বর মাসে এ দেশে নির্বাচনের পর প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করবেন। মধ্যম আয়ের দেশ হতে বাংলাদেশকে যুক্তরাজ্য কিভাবে সহযোগিতা করতে পারে সে বিষয়ে আলোচনা করবেন তিনি। পাশাপাশি তিনি তাঁর (শেখ হাসিনার) শাসনব্যবস্থা ও গণমাধ্যমের স্বাধীনতার প্রসঙ্গও তুলে ধরবেন।

ব্রিটিশ হাইকমিশন আরো জানায়, মার্ক ফিল্ড তাঁর এই সফরে বাংলাদেশে উচ্চশিক্ষা খাতের উন্নয়ন ও প্রসারে যুক্তরাজ্যের সম্ভাব্য সহযোগিতার বিষয়ে আলোচনা করবেন। বাংলাদেশি বেশ কিছু প্রতিষ্ঠানের সঙ্গে যুক্তরাজ্যের কয়েকটি বিশ্ববিদ্যালয়ের আলোচনা চলছে। শিক্ষা মন্ত্রণালয় ও বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের অনুমোদন নিয়ে বাংলাদেশে শাখা ক্যাম্পাসের মাধ্যমে যুক্তরাজ্যের ডিগ্রি প্রোগ্রামগুলো কিভাবে পরিচালনা করা যায় সে বিষয়ে আলোচনা করবেন সফররত ব্রিটিশ মন্ত্রী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মার্ক ফিল্ড
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ