Inqilab Logo

রোববার, ২৩ জুন ২০২৪, ০৯ আষাঢ় ১৪৩১, ১৬ যিলহজ ১৪৪৫ হিজরী

খালেদা জিয়ার শারীরিক অবস্থার উন্নতি হচ্ছে

বিএসএমএমইউ পরিচালক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ এপ্রিল, ২০১৯, ১২:০৫ এএম

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থার উন্নতি হচ্ছে বলে জানিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল একে মাহবুবুল হক। তিনি বলেন, উনার (খালেদা জিয়া) গঠিত মেডিকেল বোর্ডের প্রধান তাকে দেখেছেন। সোমবার যে ওষুধ দেওয়া হয়েছে তা উনি খাচ্ছেন। উনি যে সমস্যা নিয়ে এসেছেন সে অনুযায়ী তাকে ওষুধ দেওয়া হয়েছে। সোমবারের চেয়ে ইমপ্রুভিং।
গতকাল (মঙ্গলবার) দুপুরে খালেদা জিয়ার চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ডের প্রধান প্রফেসর ডা. জিলন মিঞা সরকার বিএনপি চেয়ারপারসনকে দেখার পর এক ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন।
মাহবুবুল হক বলেন, সোমবার বেগম খালেদা জিয়া ভর্তি হয়েছেন। ২৪ ঘণ্টা হয়ে গেছে, আগের দিনের চেয়ে তিনি ভালো আছেন। আর নতুন কোনো তথ্য নেই। বিএসএমএমইউতে চিকিৎসা নিয়ে খালেদা জিয়ার পরিবার ও বিএনপির অসন্তুষ্টির বিষয়ে হাসপাতাল পরিচালক বলেন, আমি এসেছি দুই সপ্তাহ হল। এ ব্যাপারে না জেনে কিছু বলাটা ঠিক হবে না। তবে বেগম খালেদা জিয়া আসার পরে উনাকে কেবিনে দেওয়া থেকে যেভাবে আমরা শুরু করেছি- আমার মনে হয়- উনি উনার চিকিৎসায় সেটিসফাইড। বোর্ডের চেয়ারম্যান গিয়েছিলেন, উনি হাসিখুশি ও সাবলীলভাবে কথা বলেছেন। আগের কথা আমরা না বলি, এবার চিকিৎসা ভালো হচ্ছে। উনি হাত নাড়াচ্ছেন। দুই হাতই নাড়িয়ে কথা বলেছেন। উনার দুই হাতেরই প্রেসার মাপা হয়েছে। তার রক্তের সুগার মাপা হচ্ছে। এখনও সেটা নিয়ন্ত্রণে আসেনি। উনাকে যে ওষুধ দেওয়া হয়েছে সেই ওষুধই তিনি খাচ্ছেন। আগামীকাল (আজ) ডাক্তারা দেখে এ বিষয়ে ব্যবস্থা নেবেন।
এসময় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন খালেদা জিয়ার জন্য গঠিত মেডিকেল বোর্ডের প্রধান প্রফেসর ডা. জিলন মিঞা, হাসপাতালের অতিরিক্ত পরিচালক নাজমুল করিম, উপ-পরিচালক খুরশীদ আলম। অসুস্থ অবস্থায় কারাবন্দি থাকা বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে চিকিৎসার জন্য গত সোমবার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তিনি কেবিন ব্লকের ৬২১ নম্বর কক্ষে চিকিৎসাধীন রয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খালেদা জিয়া

২২ ফেব্রুয়ারি, ২০২৩
২০ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ