Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

নরসিংদীতে নিজেদের হেফাজতে যুবকের মৃত্যু নিয়ে ব্যাখ্যা দিল ডিবি

প্রকাশের সময় : ২১ মে, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার, নরসিংদী থেকে : গত বৃহস্পতিবার ডিবি পুলিশ হেফাজতে নিহত দ্বীন ইসলাম’র মৃত্যু সম্পর্কে ডিবি পুলিশ লিখিত বক্তব্য দিয়েছে।
ডিবি পুলিশের অফিসার ইনচার্জ মোঃ দেলোয়ার হোসেন স্বাক্ষরিত এ সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে যে, নিহত দ্বীন ইসলাম একজন ডাকাত। তার বিরুদ্ধে শিবপুর মডেল থানা ও নরসিংদী মডেল থানায় ৩টি হত্যা ও ডাকাতির মামলা রয়েছে। নরসিংদী সদর মডেল থানার একটি ডাকাতি মামলায় (মামলা নং ৪৮, তারিখ ১৮-৫-১৬) ইলিয়াছ নামে এক আসামীকে গ্রেফতার করে তদন্তকারী কর্মকর্তা। ইলিয়াছ শহরের দাসপাড়া মহল্লার হাজী ফজলুর রহমানের পুত্র। তাকে গ্রেফতার করে জিজ্ঞাসাবাদের পর সে স্বীকার করে ৭ জনকে সাথে নিয়ে সে ডাকাতি করেছে। পরে ডাকাত ইলিয়াছকে সাথে নিয়ে শহরের পূর্ব ভেলানগর গ্রামে গিয়ে মৃত আব্দুর রহমানের পুত্র দ্বীন ইসলাম দীনাকে গ্রেফতার করে। দ্বীন ইসলামকে গ্রেফতারের সময় তার আত্মীয়-স্বজনদের সাথে ডিবির এসআই আব্দুল গাফ্ফার ও অন্যান্য পুলিশ সদস্যদের ধস্তাধস্তির ঘটনা ঘটে। এসআই আব্দুল গাফ্ফার সঙ্গীয় ফোর্সসহ দ্বীন ইসলাম দীনাকে নিয়ে তার দেখানো মতে অন্যান্য ডাকাত ও ডাকাতিকালে লুণ্ঠিত মালামাল উদ্ধারের জন্য শিবপুর থানাদিন কারারচর এলাকায় গেলে সে দৌড়ে পালানোর চেষ্টা করে। এ সময় অভিযানে নিয়োজিত ডিবি পুলিশ সদস্যরা উপস্থিত স্থানীয় জনতার সহায়তায় তাকে পুনরায় আটক করতে সক্ষম হয়। পলায়নচেষ্টারত ডাকাত দ্বীন ইসলাকে আটকের সময়ও ডিবি পুলিশ ও স্থানীয় জনতার মধ্যে ধস্তাধস্তি হয়। এতে দ্বীন ইসলাম সামান্য আঘাতপ্রাপ্ত হয়। জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ অফিসের কম্পাউন্ডে আনার কিছু সময় পর সে অসুস্থ বোধ করতে তাকে দ্রুত চিকিৎসার জন্য নরসিংদী জেলা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। ডিউটি ডাক্তার বেলা ১৫ ঘটিকায় তার নিকট থেকে নাম ঠিকানাসহ শারীরিক অসুবিধার কথা জানিয়া প্রাথমিক চিকিৎসা প্রদান করে। ডিউটি ডাক্তার কনসালটেন্টকে কল করে তার পরামর্শ চাইলে তিনি এক্সরে করার পরামর্শসহ ঢাকা পঙ্গু হাসপাতালে রেফার্ড করেন। আটক দ্বীন ইসলাকে ঢাকায় নেয়ার প্রস্তুতিকালে সে মারা যায়।
ডিবি শাস্তি দাবিতে মানববন্ধন
এদিকে, দ্বীন ইসলামের লাশ নিয়ে মিছিল ও মানববন্ধন করেছে নরসিংদী শহরের পূর্ব ভেলানগর এলাকার শত শত নারী-পুরুষ ও শিশু। বৃষ্টি উপেক্ষা করে নরসিংদী প্রেস ক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচী চলাকালে নিহত দ্বীন ইসলামের মা সাবিয়া বেগম ও তার ছোট বোন কেঁদে কেঁদে ডিবি পুলিশের বিচার দাবী করেন। মানববন্ধনে অংশগ্রহণকারীরা ডিবি পুলিশের এসআই গাফ্ফার ও খোকনের ফাঁসি চাই সংবলিত একটি ব্যানার ধারণ করে। এর আগে তারা নরসিংদী জেলা প্রশাসকের নিকট দ্বীন ইসলাম হত্যাকা-ের সাথে জড়িত ডিবি পুলিশ কর্মকর্তাদের বিচারের দাবী সংবলিত একটি স্মারকলিপি হস্তান্তর করেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নরসিংদীতে নিজেদের হেফাজতে যুবকের মৃত্যু নিয়ে ব্যাখ্যা দিল ডিবি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ