Inqilab Logo

শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বাড়ি যাওয়ার স্বপ্ন পূরণ হলো না রুমকি-মাকসুদার

নীলফামারী জেলা সংবাদাতা : | প্রকাশের সময় : ৩০ মার্চ, ২০১৯, ১২:০৩ এএম


বাড়ি যাওয়ার স্বপ্ন পূরণ হলো না রুমকি ও মাকসুদার। কিন্তু তাদের স্বপ্ন কেড়ে নিলো বনানীর এক ট্রাজেডি। ঈদুল ফিতরের ছুটিতে বেড়াতে আসবে। পরিবারের সাথে কাটাবে আনন্দময় কিছু সময়। বাড়ি যাওয়ার আগেই পৃথিবী ছাড়তে হলো তাদের বলেই কান্নায় ভেঙে পড়েন রুমকির মেজো ভাই ও বিন্যাকুড়ি উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক রওশন আলী রনি।
জানা গেছে, রুমকি সাত মাসের অন্তঃসত্ত¡া ছিলেন। এই দম্পতি একটি ট্রাভেল এজেন্সিতে চাকরি করতেন। মাকসুদারের বাড়ি পুরান ঢাকার গেন্ডারিয়া এলাকায়। তার বাবা মিজানুর রহমান। রুমকি বেগমের বাড়ি নীলফামারীর জলঢাকা উপজেলায়। তিনি কৈমারী ইউনিয়নের আশরাফ আলীর মেয়ে। রুমকি তিন ভাই-বোনের মধ্যে সবার ছোট। কৈমারী ইউনিয়নের বিন্যাকুড়ি গ্রামে এখন শোকের ছায়া।
রুমকির খালু শফিকুল ইসলাম জানান, সাড়ে তিন বছর আগে তার ভাতিজির বিয়ে হয়। গত চারদিন আগে মেয়ে জামাই এলাকায় বেড়াতে আসে। আর চারদিন পর তার মত্যুর খবর শুনতে হলো।
এদিকে, বোনকে হারিয়ে বাকরুদ্ধ বড় ভাই রফিকুল ইসলাম রকি (৩৫)।বাবা আশরাফ আলী বুকের ধন মেয়ে ও জামাইকে হারিয়ে দিশেহারা। পাঁচ মাস আগে রুমকির মা মারা যান।
রুমকির চাচাতো বোন জয়া বেগম (৪২) বলেন, ‘রুমকির শিক্ষাজীবন ও বিবাহিত জীবন ঢাকায়। ট্রাভেল এজেন্সিতে স্বামী-স্ত্রী দুজনই চাকরি করতো। রুমকি ১০ তলায় আর আমার ভগ্নিপতি ১১ তলায় কর্মরত ছিল। শুনেছি জীবন বাঁচাতে ১১ তলা থেকে লাফ দিতে গিয়ে ঘটনাস্থলে তার মৃত্যু হয়। আর রুমকি কালো ধোঁয়া ও গ্যাসে শ্বাসরোধ হয়ে মারা যায়।’
রুমকিদের বাড়িতে শোকনিহতের চাচা ও জলঢাকা উপজেলা পরিষদের চেয়ারম্যান সৈয়দ আলী বলেন, ‘আমার ভাই আশরাফ আলী একমাত্র মেয়েকে হারিয়েছেন। তিনি ঢাকায় গিয়ে তার মেয়ের লাশ বুঝে নিয়েছেন। আর জামাইয়ের বাড়ি যেহেতু ঢাকায়। তার লাশ তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।’
জলঢাকা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. সুজাউদৌলা বলেন, ‘নিহতের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছি। জানাজায় অংশ নিয়েছি। রুমকিকে পারিবারিক কবরস্থানে মায়ের পাশে দাফন করা হয়েছে।’

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাড়ি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ