Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশ একটি সফল রাষ্ট্র

সাংবাদিকদের তথ্যমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ মার্চ, ২০১৯, ১২:০৩ এএম

তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন বিশ্বের অন্যতম সফল রাষ্ট্র।বিএনপি’র ভারপ্রাপ্ত মহাসচিব ফখরুল ইসলাম আলমগীরের বাংলাদেশ একটি ব্যর্থ রাষ্ট্র মন্তব্যের প্রতিক্রিয়ায় তিনি একথা বলেন।
গতকাল বুধবার দুপুরে রাজধানীর কাকরাইলে বাংলাদেশ প্রেস ইনস্টিটিউট মিলনায়তনে বাংলাদেশ সংবাদ সংস্থা-বাসস জেলা প্রতিনিধিদের দিনব্যাপী কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা বলেন তিনি। সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, মহান স্বাধীনতা দিবসে মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এই কথা তার বেলায় সত্য। বিএনপি’র মহাসচিব হিসেবে তার যে দায়িত্ব পালন করার কথা ছিল, তিনি তা করতে ব্যর্থ হয়েছেন এবং বিএনপি একটি রাজনৈতিক দল হিসেবেও দায়িত্ব পালনে ব্যর্থ হয়েছে। মির্জা ফখরুল সাহেবের বক্তব্যে আমি অত্যন্ত বিস্মিত হয়েছি উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, তার সম্পর্কে আমার ধারণা অনেক উঁচু ছিল। তিনি একসময় ঢাকা কলেজে শিক্ষকতা করতেন। আমি মনে করতাম, রাজনৈতিক ব্যস্ততার মধ্যেও তিনি সমসাময়িক বিশ্বের খবর রাখেন, কিছু পড়াশুনা করেন। কিন্তু আমার ধারণা তিনিই ভুল প্রমাণ করলেন।
তিনি (মির্জা ফখরুল) কি জানেন না, তারা যে ৫শ’ ৪০ ডলার মাথাপিছু আয়ের বাংলাদেশ রেখে গিয়েছিলেন, তা এখন প্রায় ২ হাজার ডলার ছুঁয়েছে, বাংলাদেশ পৃথিবীর প্রথম পাঁচটি দেশের অন্যতম যারা ধারাবাহিকভাবে উচ্চ প্রবৃদ্ধির হার ধরে রাখতে পেরেছে, সে খবর তিনি রাখেন না! বাংলাদেশের বিস্ময়কর অগ্রগতি নিয়ে বিশ্বব্যাংকের প্রেসিডেন্ট, জাতিসংঘের মহাসচিব, মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট যে প্রশংসা করেন, মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাহেব কি সে খবরও রাখেন না !’ প্রশ্ন রাখেন ড. হাছান মাহমুদ।
তথ্যমন্ত্রী বলেন, দেশ শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্ন পুরণের পথে দরিদ্র দেশের তালিকা থেকে উন্নীত হয়ে মধ্যম আয়ের দেশে রূপান্তরিত হয়েছে। দেশে যখন সাড়ে চার কোটি মানুষ ছিল তখন থেকেই খাদ্য ঘাটতি ছিল। এখন আমরা ১৭ কোটি মানুষের দেশ, এখন বাংলাদেশ খাদ্যে উদ্বৃত্ত। এগুলো কি দেশের সাফল্যের সূচক নয়!’
বাংলাদেশের মানুষের গড় আয়ু প্রায় ৭৩ বছর, ভারতের ৭১, পাকিস্তানের ৭০’ উল্লেখ করে আওয়ামী লীগের প্রচার সম্পাদক ড. হাছান বলেন, পাকিস্তানের প্রধানমন্ত্রী আক্ষেপ করে বলেন, সামাজিক, অর্থনৈতিক, স্বাস্থ্য -সমস্ত সূচকে বাংলাদেশ যে পাকিস্তানকে পেছনে ফেলে এগিয়ে গেছে আর মির্জা ফখরুল ইসলাম বলেন, বাংলাদেশ ব্যর্থ রাষ্ট্র! এটি ফখরুল সাহেবেরই ব্যর্থতার পরিচায়ক।
বাংলাদেশ সংবাদ সংস্থা’র ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান সম্পাদক আবুল কালাম আজাদের সভাপতিত্বে বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটের ভারপ্রাপ্ত মহাপরিচালক মীর মোঃ নজরুল ইসলাম, বাসস’র প্রধান বার্তা সম্পাদক আনিসুর রহমান, মফস্বল সম্পাদক অনুপ খাস্তগীরসহ জেলা প্রতিনিধিরা কর্মশালার উদ্বোধনী সভায় বক্তব্য রাখেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তথ্যমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ