Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

তদন্ত টিমের সামনে শিক্ষিকা ফের লাঞ্চিত ছবি তুলে ইন্টারনেটে ছাড়ার হুমকি

প্রকাশের সময় : ২০ মে, ২০১৬, ১২:০০ এএম

মোড়েলগঞ্জ উপজেলা সংবাদদাতা : বাগেরহাটের মোড়েলগঞ্জে প্রধান শিক্ষকের হাতে শ্লীলতাহানীর পর এবার বহিরাগতদের হাতে লাঞ্চিত হয়েছেন অভিযোগকারী ওই শিক্ষিকা। ঘটনার সময় প্রধান শিক্ষক কর্তৃক সহকারী শিক্ষিকাকে কুপ্রস্তাব ও শ্লীলতাহানীর অভিযোগের তদন্ত চলছিলো। গতকাল বৃহস্পতিবার দুপুর ২টার দিকে ১১৪নং এসপি বারইখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ ঘটনা ঘটে। পরিস্থিতি সামাল দিতে ব্যর্থ হওয়ায় তদন্তকারী কর্মকর্তা সহকারী উপজেলা শিক্ষা অফিসার মো. মামুনুর রশিদ ও মো. মোস্তাকিম বিল্লাহ ওই সময় তদন্ত কার্যক্রম বন্ধ করে সহকারী শিক্ষিকাকে পালিয়ে আত্মরক্ষার পরামর্শ দেন।
উপজেলা শিক্ষা অফিসার মো. আনিসুর রহমান এ ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, উদ্ভুত পরিস্থিতির কারণে তদন্ত স্থগিত করা হয়েছে এবং উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।
ঘটনার শিকার সেই শিক্ষিকা বলেন, ‘তদন্ত চলাকালে ক্ষমতাসীন দলের সাবেক দুই ছাত্র নেতা প্রধান শিক্ষকের পক্ষ হয়ে আমাকে অকথ্য ভাষায় গালিগালাজ করে। এক পর্যায়ে আমার ইচ্ছার বিরুদ্ধে মোবাইল ফোন দিয়ে আমার ছবি তুলে নেয় এবং তা ইন্টারনেটে ছড়িয়ে দেওয়ারও হুমকী দেয়। পরে তদন্তকারী কর্মকর্তাদের পরামর্শে আমার স্বামীকে খবর দিয়ে বিদ্যালয় থেকে পালিয়ে আত্মরক্ষা করি’।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ ওবায়দুর রহমান বলেন, ঘটনার শিকার সেই শিক্ষিকা লিখিতভাবে অভিযোগ করেছেন। খুব দ্রুতই যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।
গত রোববার ১১৪নং এসপি বারইখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইসমাইল হোসেন তার সহকর্মী শিক্ষিকাকে কুপ্রস্তাব দেন। এতে রাজি না হওয়ায় এক পর্যায়ে টানা হেচড়া করে শ্লীলতা হানি করেন। উপজেলা শিক্ষা অফিসারের উদ্যোগে গতকাল ওই ঘটনার তদন্ত চলছিলো। স্পর্শকাতর এই ঘটনায় গত ৫দিনেও কর্তৃপক্ষ কোন ব্যবস্থা গ্রহণ না করায় বিষয়টি ক্রমশ জটিল হচ্ছে এবং অভিযোগ করায় নিরাপত্তহীনতায় পড়েছেন সেই সহকারী শিক্ষিকা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তদন্ত টিমের সামনে শিক্ষিকা ফের লাঞ্চিত ছবি তুলে ইন্টারনেটে ছাড়ার হুমকি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ