Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

সড়ক দুর্ঘটনায় পাঁচ জেলায় নিহত ৭

প্রকাশের সময় : ২০ মে, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : দেশের পাঁচ জেলায় সড়ক দুর্ঘটনায় কমপক্ষে ৭ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন আরো ২২ জন। এর মধ্যে রাজবাড়ীতে যাত্রীবাহী বাস ও মোটর সাইকেল দুর্ঘটনায় ৩ জন নিহত এবং কমপক্ষে ২০ জন আহত হয়।
চট্টগ্রাম ব্যুরো জানায়, নগরীর পাহাড়তলী থানার ঈদগাঁও এলাকায় ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল থেকে ছিটকে পড়ে তৌহিদ আহমেদ (৩১) নামে এক স্কুল শিক্ষকের মৃত্যু হয়েছে। গতকাল (বৃহস্পতিবার) সকাল সাড়ে ৯টায় এ মর্মান্তিক দুর্ঘটনা ঘটে। নিহত তৌহিদ আহমেদ হালিশহরের একটি বেসরকারি স্কুলের শিক্ষক। পাহাড়তলীর চার রাস্তার মাথা এলাকার ভাড়া বাসা থেকে মোটর সাইকেলযোগে তিনি কর্মস্থলে যাচ্ছিলেন। পাহাড়তলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জানান, মোটরসাইকেল চালিয়ে স্কুলে যাওয়ার পথে পেছন থেকে একটি ট্রাক ধাক্কা দিলে তৌহিদ আহমেদ রাস্তায় পড়ে মাথায় গুরুতর আঘাত পান। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। লাশ চমেক হাসপাতালের মর্গে পাঠানো হয়।
গোয়ালন্দ (রাজবাড়ী) উপজেলা সংবাদদাতা জানান,
রাজবাড়ী-কুষ্টিয়া সড়কের চন্দনী এলাকায় যাত্রীবাহী বাস ও মোটর সাইকেল দুর্ঘটনায় তিনজন নিহত এবং ২০ জন আহত হয়েছে। আহতদের রাজবাড়ী হাসপাতালে ভর্তি করা হয়েছে।
জানাগেছে, বৃহস্পতিবার সকাল সাড়ে ১১ টার দিকে কুষ্টিয়া থেকে দৌলতদিয়াগামী একটি বাস ওই এলাকায় আসলে একটি মোটর সাইকেলের সাথে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে বাস ডান পাশের খালে পড়ে যায়। এ সময় মোটর সাইকেল চালক এবং বাসের দুই জন যাত্রী ঘটনাস্থলেই নিহত হয়। স্থানীয়দের সহযোগিতায় রাজবাড়ী থানা ও হাইওয়ে পুলিশ এবং ফায়ার সার্ভিসের সদস্যরা আহতদের উদ্ধার করে রাজবাড়ী সদর হাসপাতালে ভর্তি করে।
নাটোর জেলা সংবাদদাতা জানান,
নাটোরের বড়াইগ্রামে বাসের ধাক্কায় যাত্রীবাহী ভটভটির একযাত্রী নিহত ও দ্ইু যাত্রী আহত হয়েছেন। বুধবার সন্ধ্যায় নাটোর-পাবনা মহাসড়কের শিবপুরে এ দুর্ঘটনাটি ঘটে। বনপাড়া হাইওয়ে থানার ওসি আব্দুল্লাহ আল মামুন জানান, শিবপুরে বুধবার সন্ধ্যায় মহাসড়কে দাঁড়িয়ে যাত্রী তোলার সময় পেছন দিক থেকে দ্রুতগামী যাত্রীবাহী বাস মহানগর এক্সপ্রেস পেছন থেকে ভটভটিটিকে ধাক্কা দেয়। এতে গোপালপুর ইউনিয়নের নারায়ণপুর গ্রামের মৃত আব্বাস আলী সরকারের ছেলে আবু সাইদ (৩২) ঘটনাস্থলেই নিহত এবং উপজেলার গড়মাটি খানপাড়া গ্রামের গনি খানের ছেলে রুবেল খান (১৮) ও শিবপুর গ্রামের সাখাওয়াত হোসেনের ছেলে জমসের আলী (৩৬) আহত হন।
রূপগঞ্জ উপজেলা সংবাদদাতা জানান,
নারায়ণগঞ্জের রূপগঞ্জে সড়ক দুর্ঘটনায় আজিজ সাউদ (৩০) নামে তারাব পৌর যুবলীগের এক নেতা নিহত হয়েছেন। বুধবার রাতে সানারপাড় এলাকায় ঘটে এ দুর্ঘটনা। নিহত আজিজ উপজেলার তারাব পৌরসভার বরাব এলাকার শহীদুল্লার ছেলে।
এলাকাবাসী জানায়, বুধবার রাত ১১টার দিকে আজিজের বন্ধু মফিজের সাথে মটর সাইকেল যোগে সানারপাড় থেকে বরাব আসছিল। এ সময় একটি দ্রুতগামী ট্রাকের সাথে তাদের মুখোমুখী সংঘর্ষ হয়। গুরুতর আহত অবস্থায় আজিজকে ঢাকার স্কয়ার হাসপাতালে নিলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন।
চৌদ্দগ্রামে স্কুলশিক্ষকের মৃত্যু
চৌদ্দগ্রাম উপজেলা সংবাদদাতাঃ
কুমিল্লার চৌদ্দগ্রামে সড়ক দুর্ঘটনায় আহত স্কুল শিক্ষক হাবিবুর রহমান মারা গেছেন। ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বুধবার রাতে তার মৃত্যু হয়। তিনি উপজেলার জগন্নাথদীঘি ইউনিয়নের বিজয়করা স্কুল এন্ড কলেজের শিক্ষক ছিলেন। তার বাড়ি কুমিল্লার বুড়িচং উপজেলার ময়নামতি ইউনিয়নের হরিনধরা গ্রামে। গতকাল বৃহস্পতিবার নামাজে জানাযা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।
নিহতের পরিবার সূত্রে জানা গেছে, গত ১৭ এপ্রিল রোববার বিকেলে প্রয়োজনীয় কেনাকাটা শেষে রিকশাযোগে চৌদ্দগ্রাম বাজারস্থ বাসায় ফিরছিলেন শিক্ষক হাবিবুর রহমান। পথিমধ্যে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চৌদ্দগ্রাম বাজারের উত্তর পাশে অজ্ঞাত একটি গাড়ির ধাক্কায় তিনি মারাত্মকভাবে আহত হন। স্থানীয়রা তাকে উদ্ধার শেষে প্রথমে চৌদ্দগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে কুমিল্লা সেন্ট্রাল মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেয়। অবস্থার অবনতি হওয়ায় তাকে ঢাকার এনাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বুধবার রাতে তার মৃত্যু হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়ক দুর্ঘটনায় পাঁচ জেলায় নিহত ৭
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ