Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

খালেদা জিয়াকে নাসিম ষড়যন্ত্রের খেলা বন্ধ করুন

প্রকাশের সময় : ২০ মে, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে হত্যা, নৈরাজ্য ও ষড়যন্ত্রের রাজনীতি বন্ধের আহ্বান জানিয়েছেন। খালেদা জিয়াকে উদ্দেশ্য করে তিনি বলেন, এ সব ষড়যন্ত্রের খেলা বন্ধ করুন। খেলতে চাইলে সোজা পথে আসুন। সোজাপথে খেলার জন্য প্রস্তুতি গ্রহণ করুন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে ষড়যন্ত্র করে তো সফল হতে পারছেন না। তাই ২০১৯ সালের নির্বাচনের মাঠে খেলার জন্য প্রস্তুতি গ্রহণ করুন। গতকাল বৃহস্পতিবার বিকালে রাজধানীর বিএমএ মিলনায়তনে স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৩৫তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে এই আলোচনা সভার আয়োজন করা হয়।
মোহাম্মদ নাসিম বলেন, খালেদা জিয়া সব সময়ে আওয়ামী লীগের বিরুদ্ধে ষড়যন্ত্র করছেন। হরতাল, অবরোধ, মানুষ হত্যা, নৈরাজ্যসহ তাঁর সকল ষড়যন্ত্র ব্যর্থ হবার পর তিনি ইসরাইলের গোয়েন্দা সংস্থা মোসাদের সঙ্গে হাত মিলিয়েছিলেন। সেটাতেও তিনি ব্যর্থ হয়েছেন। তাই বেগম জিয়াকে বলি ষড়যন্ত্রের পথ পরিহার করে নির্বাচনের জন্য প্রস্তুতি গ্রহণ করুন।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমলেই সকল হত্যাকা-ে বিচার হবে জানিয়ে আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য বলেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক হত্যার ঘটনায় কয়েকজনকে গ্রেফতার করা হয়েছে। তনু হত্যার বিচারও হবে। তনু হত্যার ঘটনার তদন্ত শেষ পর্যায়ে। এ ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেফতার এবং শাস্তি হবে।
নারায়ণগঞ্জের পিয়ার সাত্তার লতিফ উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক শ্যামল কান্তি ভক্তকে কান ধরে উঠবস করার নিন্দা জানিয়ে মোহাম্মদ নাসিম বলেন, এই ঘটনা ঘটিয়ে স্থানীয় সংসদ সদস্য পুরো এমপি সমাজকে অপমানিত করেছেন। তিনি যে কাজটি করেছেন, সংসদ সদস্য হিসেবে তাঁর মর্যাদা তিনি রক্ষা করতে পারেননি। বরং অন্য সাংসদদের মর্যাদাও ক্ষুণœ করেছেন। এর জন্য তার শাস্তি হওয়াই উচিত।
তিনি বলেন, সেই শিক্ষক যদি অন্যায় করেই থাকেন তাহলে আইন তো আছে। তাকে আইনের হাতে দিতে পারতেন, কিন্তু সেই সংসদ সদস্য তা না করে নিজেই বিচার করেছেন। আপনি বিচার করার কে? আপনি আইন নিজের হাতে তুলে নিতে পারেন না। একজন সংসদ সদস্য প্রকাশ্যে যে কাজটি করেছেন, এটা ক্ষমাহীন অপরাধ।
মোসাদের সঙ্গে বিএনপি নেতা আসলাম চৌধুরীর বৈঠকের প্রসঙ্গে নাসিম বলেন, বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক বিদেশে বসে মোসাদের কুখ্যাত গোয়েন্দা বাহিনীর সঙ্গে নির্বাচিত সরকারকে উৎখাতে বৈঠক করেছেন। এতে সমগ্র বাংলাদেশের মানুষ বিস্মিত হয়েছে, মর্মাহত হয়েছে। ইসরায়েল লাখ লাখ ফিলিস্তিনিকে হত্যা করেছে, করে যাচ্ছে। সেই ইসরায়েল আজকে দুনিয়া একটি জঘন্যতম সন্ত্রাসী কর্মকা- চালিয়ে যাচ্ছে। বিএনপি সরকার উৎখাতের জন্য তাদের সঙ্গে হাত মিলিয়েছে। এটা অত্যন্ত লজ্জার।
আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য বলেন, জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ অনেক সময়ে আমাদেরকে গণতন্ত্রের বিষয়ে পরামর্শ দেন। কিন্তু তার দলের সংসদ সদস্য যে কাজটি করেছে এখন তিনি কথা বলেন না। জাতীয় পার্টির কো-চেয়ারম্যান আছেন, তিনি এখন নিরহ হয়ে গেছেন। কোন কথা বলছেন না। এটা কোন ধরনের রাজনীতি? এই ধরনের ডাবল স্ট্যান্ডবাজি রাজনীতি গ্রহণযোগ্য হতে পারে না।
স্বাচিপের সভাপতি অধ্যাপক ডা. ইকবাল আর্সনালের সভাপতিত্বে সভায় সাবেক সংসদ সদস্য ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, আওয়ামী লীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. বদিউজ্জমান ভূঁইয়া ডাবলু, বিএমএ সভাপতি অধ্যাপক ডা. মাহমুদ হাসান, স্বাচিপের সাধারণ সম্পাদক অধ্যাপক ডা. আব্দুল আজিজ, সহ-সভাপতি অধ্যাপক ডা. কনক কান্তি বড়–য়া, যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যাপক ডা. উত্তম কুমার বড়–য়া প্রমুখ বক্তব্য রাখেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খালেদা জিয়াকে নাসিম ষড়যন্ত্রের খেলা বন্ধ করুন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ