Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

নওয়াপাড়া পৌরসভার ১০ কোটি টাকার কাজ ভাগবাটোয়ারার অভিযোগ

প্রকাশের সময় : ২০ মে, ২০১৬, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা, যশোর ; যশোরের শিল্পশহর নওয়াপাড়া পৌরসভার ১০ কোটি টাকার কাজ ভাগবাটোয়ারা করার অভিযোগ উঠেছে। দরপত্র জমা দিতে পারেননি অধিকাংশ ঠিকাদার। মনিরুজ্জামান ও উজ্জল শেখ নামের দু’জন ঠিকাদার সন্ত্রাসীদের দ্বারা লাঞ্ছিত হন। এ ঘটনার পর দু’পক্ষের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
স্থানীয় একাধিক ঠিকাদার সূত্রে জানা গেছে, নওয়াপাড়া পৌরসভার অধীনে পৌরসভার অবকাঠামো উন্নয়ন প্রকল্পের ১০ কোটি ১৪ লাখ ৯৫ হাজার ৬২১ টাকার ৮টি গ্রুপের দরপত্র আহবান করা হয়। অভিযোগ রয়েছে, দরপত্র আহবানের পর থেকে দরপত্র বিক্রির নিয়ম থাকলেও ঠিকাদারদের কাছে দরপত্র বিক্রি করা হয়নি। বিষয়টি প্রকল্প পরিচালক আবুল হাসানকে ঠিকাদাররা জানানোর পর দরপত্র বিক্রি করা হয়। কিন্তু পরের দিন আবারো দরপত্র বিক্রি বন্ধ থাকে। পরবর্তীতে মেয়রের পছন্দমত ঠিকাদারের নামে দরপত্র ইস্যু করা হয়।
বুধবার দুপুর ২টা পর্যন্ত দরপত্র জমাদানের শেষ সময় ছিলো। মেসার্স ফারুক এন্টার প্রাইজ, মেসার্স রুপা এন্টার প্রাইজ, মেসার্স শামসুজ্জামান, মেসার্স জাহাঙ্গীর হোসেন মানিক উপজেলা নির্বাহী কর্মকর্তার দপ্তরে নির্বাহী কর্মকর্তার সামনেই দরপত্র দাখিল করেন বলে জানান। দরপত্র জমা দেয়া ঠিকাদাররা অভিযোগ করেন, তাদের দরপত্র নির্বাহী কর্মকর্তার অফিস থেকে পৌরসভায় পৌঁছানোর পর মেয়র বাতিল করার নির্দেশ দেন। এছাড়া মনিরুজ্জামান ও উজ্জল শেখ নামে ২ জন ঠিকাদার উপজেলা নির্বাহী কর্মকর্তার অফিসে দরপত্র জমা দিতে গেলে তাদের লাঞ্ছিত করে দরপত্র ছিনিয়ে নেয়া হয়। এ সময় দুই পক্ষের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
এ ব্যাপারে অভয়নগর থানার অফিসার ইনচার্জ (ওসি) শেখ নাসির উদ্দিন বলেন, কয়েকজন ঠিকাদারকে টেন্ডার জমা দিতে বাধার সৃষ্টি করার চেষ্টা করলে তারা আমাকে জানালে আমি তাৎক্ষণিক ব্যবস্থা নিয়েছিলাম। এদিকে নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে, গত মঙ্গলবার রাতে পৌরসভায় বসে মেয়র সুশান্ত দাস তার পছন্দমত ঠিকাদারদের মধ্যে কাজ ভাগবাটোয়ারা করে দেন এবং শুধুমাত্র তাদেরই দরপত্র দাখিলের কথা বলে দেন।
এ ব্যাপারে নওয়াপাড়া পৌরসভার মেয়র সুশান্ত দাস বলেন, দরপত্র জমাদানে বাধা দেয়ার অভিযোগ ঠিক নয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নওয়াপাড়া পৌরসভার ১০ কোটি টাকার কাজ ভাগবাটোয়ারার অভিযোগ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ