Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

আসলাম চৌধুরীর অবৈধ সম্পদ অনুসন্ধানে দুদক

প্রকাশের সময় : ১৯ মে, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগে কারাবন্দি বিএনপির যুগ্ম মহাসচিব এম আসলাম চৌধুরীর বিরুদ্ধে অবৈধ সম্পদ অনুসন্ধানের সিদ্ধান্ত নিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল (বুধবার) দুদক কার্যালয়ে কমিশনের এক বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়। দুদকের উপ-পরিচালক মো. নাসির উদ্দিনকে অনুসন্ধানের এর দায়িত্ব দেয়া হয়। ওই অনুসন্ধানের তদারককারি কর্মকর্তা হিসেবে সংস্থাটির পরিচালক সৈয়দ ইকবাল হোসেনকে দেয়া হয়েছে বলে জানান কমিশনের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য।
দুদক সূত্রে জানা গেছে, আসলাম চৌধুরীর মালিকানাধীন রাইজিং গ্রুপের বিরুদ্ধে কোটি কোটি টাকার আর্থিক অনিয়মের অভিযোগ রয়েছে। তার মালিকানাধীন রাইজিং গ্রুপের একাধিক সিএনজি স্টেশন, লবণ কারখানাসহ শত শত কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ রয়েছে দুদকের কাছে।
বিএনপির এই যুগ্ম মহাসচিবের সঙ্গে ইসরাইলের ক্ষমতাসীন লিকুদ পার্টির সদস্য মেন্দি এন সাফাদির ভারতে তোলা ছবি গণমাধ্যমে প্রকাশের পর তা নিয়ে তুমুল আলোচনা শুরু হয়। ইসরাইলের ওই রাজনীতিকের সঙ্গে বৈঠকের সূত্র ধরে সম্প্রতি তাকে গ্রেপ্তারও করা হয়েছে। গত সোমবার তাকে আদালতে হাজির করে পুলিশ ১০ দিনের রিমান্ড চাইলে ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।
আদালতে জমা দেয়া পুলিশের রিমান্ড আবেদনে বলা হয়, আসলাম চৌধুরী গত ৫ থেকে ৯ মার্চ বাংলাদেশের সরকারকে উৎখাতের ষড়যন্ত্রের কাজে ভারতে যান। তিনি ভারতে থাকার সময় বাংলাদেশের সঙ্গে কূটনৈতিক সম্পর্কবহির্ভূত রাষ্ট্র ইসরাইলের গোয়েন্দা সংস্থা মোসাদের এজেন্ট মেন্দি এন সাফাদির সঙ্গে সাক্ষাৎ করেন। নির্বাচিত সরকারকে উৎখাতের জন্য বিভিন্ন ষড়যন্ত্রের নীলনকশা করেন। এই নীলনকশা বাস্তবায়নের অংশ হিসেবেই সরকারকে অবৈধভাবে উৎখাতের জন্য সন্ত্রাস, নাশকতা, ঘৃণা ও বিদ্বেষ সৃষ্টির উদ্যোগ গ্রহণ করেন; যা দেশের অখ-তা, স্বাধীনতা ও সার্বভৌমত্বের প্রতি হুমকি ও রাষ্ট্রদ্রোহের শামিল। বাংলাদেশকে অস্থিতিশীল রাষ্ট্রে পরিণত করার জন্য বিভিন্ন পরামর্শ ও পরিকল্পনা গ্রহণ করেন এবং এ জন্য মোসাদের সহযোগিতা চান আসলাম চৌধুরী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আসলাম চৌধুরীর অবৈধ সম্পদ অনুসন্ধানে দুদক
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ