Inqilab Logo

বুধবার, ০৫ জুন ২০২৪, ২২ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বর্তমান প্রজন্মকে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানাতে হবে : রেলমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ মার্চ, ২০১৯, ৯:২৭ পিএম

রেলপথ মন্ত্রী মোঃ নূরুল ইসলাম সুজন বলেছেন, বর্তমান প্রজন্মকে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানাতে হবে। এজন্য বই আকারে মুক্তিযুদ্ধের ইতিহাস তুলে ধরার প্রতি তিনি গুরুত্বারোপ করেন।
মন্ত্রী গতকাল মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবে আবুল হোসেন পিস ফাউন্ডেশন এর উদ্যোগে মুক্তিযোদ্ধা আবুল হোসেন রচিত ‘বাংলাদেশের রাজনীতি’- শীর্ষক বইয়ের মোড়ক উন্মোচন করার সময় এ কথা বলেন।
রেলমন্ত্রী বলেন, বর্তমান প্রজন্মের কাছে সঠিক তথ্য তুলে ধরা আমাদের দায়িত্ব। আমরা যারা মুক্তিযুদ্ধ করেছি এর বাস্তব ঘটনাপ্রবাহ তুলে ধরে বই প্রকাশ করলে পরবর্তী প্রজন্ম সঠিক ইতিহাস জানতে পারবে।
বাংলাদেশের রাজনীতি বইটি দুটি খন্ডে বিভক্ত। ১ম খন্ড মুক্তিযুদ্ধের ইতিহাসসহ ১৯৭৫ পর্যন্ত এবং ২য় খন্ড ১৯৭৫ থেকে ২০১৮ পর্যন্ত।
এ মোড়ক উন্মোচন অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মোহাম্মদ আনিসুজ্জামান। মুক্তিযোদ্ধা কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের সাবেক যুগ্ম মহাসচিব মীর মোঃ আসালত। উদ্বোধন করেন বাংলাদেশের প্রথম সেনাবাহিনী প্রধান মেজর জেনারেল (অব.) কে এম সফিউল্লাহ বীর উত্তম। সভাপতিত্ব করেন মুক্তিযোদ্ধা অধ্যাপক আবুল কালাম আজাদ পাটোয়ারি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রেলমন্ত্রী

৩১ আগস্ট, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ