Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

খালেদা জিয়াকে জেলে নিলে সেখানে স্বল্প সময়ে হাসিনারও দেখা হবে-গয়েশ্বর

প্রকাশের সময় : ১৮ মে, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, ভারত ছাড়া এখন পর্যন্ত বিশ্বের কোনো দেশ বর্তমান সরকারকে বৈধতা দেয়নি। বৈধতা পাওয়ার জন্যই সরকার একেক সময়ে একেক নাটক সাজাচ্ছে। বিএনপির যুগ্ম মহাসচিব আসলাম চৌধুরী গ্রেফতার সেই নাটকের একটি। এসব করে শেষ রক্ষা হবে না। মিথ্যা মামলায় বেগম খালেদা জিয়াকে জেলে নিলে সেখানে (জেলখানায়) স্বল্প সময়ে হাসিনারও দেখা হবে বলেও উল্লেখ করেন তিনি। গতকাল মঙ্গলবার এক সভায় তিনি এসব কথা বলেন। বাংলাদেশ লেবার পার্টির প্রতিষ্ঠাতা সভাপতি মাওলানা আব্দুুল মতীনের ১৯তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ‘গণতন্ত্র পুনরুদ্ধার সংগ্রামে মাওলানা মতীনের ভূমিকা’ শীর্ষক আলোচনা সভা হয়। রাজধানীর পল্টনে ফটোজার্নালিস্ট অ্যাসোসিয়েশনে অনুষ্ঠিত এ সভায় আয়োজন করে বাংলাদেশ লেবার পার্টি।
প্রধান অতিথির বক্তব্যে গয়েশ্বর চন্দ্র রায় বলেন, ষড়যন্ত্র শেখ হাসিনা ও তার দলের ব্যক্তিগত অর্জন। তারা ষড়যন্ত্র ছাড়া কিছুই বোঝে না। তাই তারা ষড়যন্ত্র বলে বেড়াচ্ছে। ষড়যন্ত্র কখনো প্রকাশ্যে হয় না। আসলে ষড়যন্ত্র করে এ সরকারই ভারতের সহযোগিতায় ক্ষমতায় আছে। তাই তারা মনে করে সবাই তাদের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে।
১৬ কোটি মানুষ এ সরকারের পতন চায় উল্লেখ করে তিনি বলেন, যাদের জনগণ চায় না তাদের বিরুদ্ধেও ষড়যন্ত্র করতে হয় না। দেশের একজন রিকশাওয়ালাও এ সরকারের পতন চায়। এক দিনও এ সরকারকে ক্ষমতায় দেখতে চায় না জনগণ।
তিনি বলেন, দেশের জনগণ যখন জয়ের অ্যাকাউন্টে ৩০০ মিলিয়ন ডলারের উৎসের সন্ধান চায়, তখন একেকজনকে গ্রেফতার করছেন। আসলাম চৌধুরীকে গ্রেফতার করে কী পেলেন জাতি জানতে চায়। জাতির সামনে প্রকাশ করুন।
মিডিয়া মালিকদের ব্ল্যাকমেইল করা হচ্ছে বলে অভিযোগ করে গয়েশ্বর চন্দ্র বলেন, এখন গণমাধ্যম আর গণমাধ্যম নেই। এখন হয়ে গেছে হাসিনা মাধ্যম। সরকার মিডিয়াগুলোর ওপর চাপ সৃষ্টি করছে বলে তারা যা জানে তা বলতে পারে না।
বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াসহ দলের অনেক নেতাকে জেলে নিয়ে বিএনপিকে টুকরো করে যেনতেনভাবে আরেকটা নির্বাচন দিতে চায় উল্লেখ করে গয়েশ্বর চন্দ্র বলেন, ওই নির্বাচনে বিএনপিকে দাওয়াত করবে শেখ হাসিনাবিএনপি সে দাওয়াতে যাবে না। এ দেশে তখনই নির্বাচন হবে যে নির্বাচনে জনগণ নিজের ভোট নিজে দিতে পারবে।
খালেদা জিয়াকে জেলে নিলে সেখানে (জেলখানায়) স্বল্প সময়ে হাসিনারও দেখা হবে বলেও উল্লেখ করেন তিনি।
বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ইরানের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন, বিএনপির যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, এলডিপির সিনিয়র যুগ্ম মহাসচিব শাহাদাৎ হোসেন সেলিম, লেবার পার্টির মহাসচিব হামদুল্লাহ-আল মেহেদী, সহ-সভাপতি অ্যাডভোকেট ফারুক রহমান, যুগ্ম মহাসচিব উম্মে হাবিবা রহমান প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খালেদা জিয়াকে জেলে নিলে সেখানে স্বল্প সময়ে হাসিনারও দেখা হবে-গয়েশ্বর
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ