Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

আদালতের সহকারীর জামিন কেন বাতিল নয়

প্রকাশের সময় : ১৮ মে, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : আদালতের নথি জালিয়াতির মামলায় বেঞ্চ সহকারী মোহাম্মদ মোসলেহ উদ্দিনের জামিন কেন বাতিল করা হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট। গতকাল (মঙ্গলবার) বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি আমীর হোসেনের বেঞ্চ স্বতঃপ্রণোদিত হয়ে জামিন বাতিল প্রশ্নে রুল জারি করেন। আগামী ১০ দিনের মধ্যে সংশ্লিষ্টদের এই রুলের জবাব দিতে বলা হয়েছে। গত বছরের ১ ডিসেম্বর আসামি মোসলেহ উদ্দিনকে জামিন দিয়েছিলেন ঢাকা মহানগর দায়রা জজ কামরুল হোসেন মোল্লা। আসামির বিরুদ্ধে অভিযোগ, তিনি ঢাকা মহানগর অতিরিক্ত দায়রা জজ-২ আদালতের বেঞ্চ সহকারী হিসেবে দায়িত্ব পালনকালে আদালতের নথি জাল করে ভুয়া জামিননামা সৃষ্টি করে বিভিন্ন মামলার আসামিদের কারামুক্তির ব্যবস্থা করেছেন।
এই জাল-জালিয়াতির ঘটনায় গত বছরের ১২ জুলাই মহানগর দায়রা জজের নাজির মোহাম্মদ ওবায়দুল আকন্দ কোতোয়ালি থানায় মামলা দায়ের করেন। এই মামলার অপর আসামি উমেদার মোহাম্মদ ইসমাইলকে কেন জামিন দেয়া হবে না- এই মর্মে রুল জারি করেছেন আদালত।
আগামী ৭ জুন উভয় রুলের শুনানির জন্য দিন ধার্য করেছেন হাইকোর্ট। ইসমাইলের জামিন আবেদন শুনানিকালে বেঞ্চ সহকারী মোসলেহ উদ্দিনের জামিনের বিষয়টি নজরে আসে। এরপর আদালত স্বতঃপ্রণোদিত হয়ে রুল জারি করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আদালতের সহকারীর জামিন কেন বাতিল নয়
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ