Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জ্যেষ্ঠতার ভিত্তিতে নার্স নিয়োগে প্রধানমন্ত্রীর সিদ্ধান্তের অপেক্ষা

প্রকাশের সময় : ১৮ মে, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বাংলাদেশ গ্রাজুয়েট বেকার নার্স সোসাইটি (বিজিবিএনএস) এবং বাংলাদেশ ডিপ্লোমা বেকার নার্সেস অ্যাসোসিয়েশন (বিডিবিএনএ) প্রতিনিধিদের সাথে স্বাস্থ্যমন্ত্রীর মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। এ সময় তিনি নার্স নেতৃবৃন্দের দাবি মনোযোগ দিয়ে শোনেন।
পরে তিনি বলেন, সরকার নার্সদের প্রতি সহানুভূতিশীল। জ্যেষ্ঠতার ভিত্তিতে সরকারি চাকরিতে নার্সদের নিয়োগের দাবি সরকার সহানুভূতিশীলতার সাথে বিবেচনা করছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে আলোচনা করে তাদের দাবির বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার আশ্বাস দেন স্বাস্থ্যমন্ত্রী।
এ সময় তিনি নার্সিং পেশাকে দ্বিতীয় শ্রেণীর মর্যাদায় উন্নীতকরণে প্রধানমন্ত্রীর আন্তরিক আগ্রহের কথা স্মরণ করে বলেন, নার্সদের মর্যাদা বাড়ানোর পাশাপাশি দ্রুত ১০ হাজার নার্স নিয়োগ দিয়ে বেকার নার্সদের কর্মসংস্থানের উদ্যোগও নিয়েছে বর্তমান সরকার। তিনি বলেন, ৩ হাজার ৬০০ নার্স নিয়োগ ত্বরান্বিত করতে স্বাস্থ্য মন্ত্রণালয়ের অনুরোধের প্রেক্ষিতে পাবলিক সার্ভিস কমিশন শুধুমাত্র বহুনির্বাচনী প্রশ্ন ও মৌখিক পরীক্ষার মাধ্যমে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করতে সম্মতি প্রদান করেছে। মতবিনিময়কালে নার্স নেতৃবৃন্দ প্রধানমন্ত্রীর সাথে সাক্ষাৎ প্রার্থনা করলে মোহাম্মদ নাসিম প্রধানমন্ত্রীর কাছে তা তুলে ধরবেন বলে আশ্বাস প্রদান করেন।
স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক, মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব বিমান কুমার সাহা এনডিসি, বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের সভাপতি প্রফেসর ডা. মাহমুদ হাসান, মহাসচিব প্রফেসর ডা. ইকবাল আর্সলান, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ডা. শারফুদ্দিন আহমেদ, স্বাধীনতা চিকিৎসক পরিষদের মহাসচিব প্রফেসর ডা. এম এ আজিজসহ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ বিজিবিএনএস’র সভাপতি রাজীব কুমার বিশ্বাস, সাধারণ সম্পাদক নাহিদা আক্তার, বিডিবিএনএ’র সভাপতি রিনা আক্তার, মহাসচিব ফারুক হোসেইন উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জ্যেষ্ঠতার ভিত্তিতে নার্স নিয়োগে প্রধানমন্ত্রীর সিদ্ধান্তের অপেক্ষা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ