Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

রাব্বী নির্যাতন ঘটনায় মামলা গ্রহণে বাধা নেই -আইনজীবী

প্রকাশের সময় : ২৮ জানুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বাংলাদেশ ব্যাংকের কর্মকর্তা গোলাম রাব্বীকে পুলিশের নির্যাতনের ঘটনায় মামলা নিতে এখন কোনো বাধা নেই বলে জানিয়েছেন এ ঘটনায় দায়ের করা রিট আবেদনের পক্ষের আইনজীবী ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন।
গতকাল (বুধবার) দুপুরে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ল’ রিপোর্টার্স ফোরামের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ সব কথা বলেন তিনি। গত ২৫ জানুয়ারি পর্যন্ত মামলা গ্রহণে হাইকোর্টের আদেশের ওপর স্থগিতাদেশ দেন সুপ্রিম কোর্টের চেম্বার আদালত। তারিখ অতিক্রান্ত হওয়ায় তাই এখন আর মামলা গ্রহণে বাধা নেই। মাহবুব উদ্দিন খোকন বলেন, যেহেতু স্থগিতাদেশ বাড়ানো হয়নি তাই হাইকোর্টের আদেশ বহাল রয়েছে। এখন ওই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মামলা গ্রহণ করতে পারেন।
গত ৯ জানুয়ারি রাতে রাজধানীর মোহাম্মদপুর থেকে বাংলাদেশ ব্যাংকের সহকারী পরিচালক গোলাম রাব্বীকে আটক করেন মোহাম্মদপুর থানার উপ-পরিদর্শক (এসআই) মাসুদ শিকদারসহ কয়েকজন পুলিশ সদস্য। ইয়াবা বিক্রেতা হিসেবে আদালতে চালান দেয়ার ভয় দেখিয়ে পাঁচ লাখ টাকা আদায়ের চেষ্টা করেন তারা। পরদিন সকালে এ বিষয়ে মোহাম্মদপুর থানায় লিখিত অভিযোগ করেন রাব্বী। সেটি এখনও মামলা হিসেবে রুজু করেনি থানা। এরপর এ ঘটনায় মামলা নেয়া ও তিন কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে গত ১৭ জানুয়ারি হাইকোর্টে রিট আবেদনটি করেন সাংবাদিক জাহিদ হাসান এবং দুই আইনজীবী ব্যারিস্টার এ কে এম এহসানুর রহমান ও এস এম জুলফিকার আলী জুনু। পরদিন হাইকোর্ট রাব্বীর দেয়া অভিযোগ এজাহার হিসেবে নেয়ার নির্দেশ দেন। এছাড়াও গোলাম রাব্বীকে নির্যাতন কেন অবৈধ ঘোষণা করা হবে না এবং রাব্বীর অভিযোগ এজাহার হিসেবে নেয়ার নির্দেশ কেন দেয়া হবে না তা জানতে চেয়ে রুল জারি করেন। দুই সপ্তাহের মধ্যে রুলের জবাব দিতেও বলে আদালত। কিন্তু রাষ্ট্রপক্ষের আবেদনের প্রেক্ষিতে ২১ জানুয়ারি রাব্বীকে নির্যাতনের ঘটনায় মামলা নিতে হাইকোর্টের নির্দেশ ২৫ জানুয়ারি পর্যন্ত স্থগিত করেছেন চেম্বার আদালত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাব্বী নির্যাতন ঘটনায় মামলা গ্রহণে বাধা নেই -আইনজীবী
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ