Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

রাজধানীতে মধু মেলা

প্রকাশের সময় : ১৭ মে, ২০১৬, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার : বৈজ্ঞানিক উপায়ে মধু উৎপাদন এবং চাষিদের মধ্যে এর লাভজনক দিকগুলো তুলে ধরতে রাজধানীতে শুরু হয়েছে মধু মেলা। পাঁচদিনব্যাপী এই মেলার আয়োজন করেছে বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন, বিসিক। প্রথম দিনেই মেলা জমজমাট হয়ে ওঠায় খুশি বিক্রেতারা। আর সুলভ মূল্যে খাটি মধু পেয়ে খুশি ক্রেতারাও।
লাভজনক হওয়ায় মানুষের এখন আগ্রহ বাড়ছে মৌচাষে। সরকারও চায় সম্ভাবনাময় প্রকল্পের বিস্তার ঘটাতে। তারই ধারাবাহিকতায় বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন, বিসিক মধু চাষ সম্পর্কে মানুষকে সচেতন করতে রাজধানীতে মধু মেলার আয়োজন করেছে।
এতে মৌচাষীরা বিভিন্ন উৎস থেকে সংগ্রহ করা মধু প্রদর্শন করেন তাদের স্টলে। চাষিদের পাশাপাশি খাঁটি মধু পাওয়ার আশায় মেলায় ভিড় করছেন ক্রেতারাও। সুলভ মূল্যে খাঁটি মধু পেয়ে বেশ খুশি তারা।
প্রথম দিনেই মেলা জমজমাট হয়ে ওঠায় সন্তুষ্ট বিক্রেতারা। বলছেন, সামনে দিনগুলোতে আরো বাড়বে ক্রেতা সমাগম। আয়োজকরা বলেন, বৈজ্ঞানিক উপায়ে অল্প খরচে মধু উৎপাদন প্রক্রিয়াটি গ্রামাঞ্চলে ছড়িয়ে দেয়াই এ মেলার উদ্দেশ্য। বিসিক ভবনে আয়োজিত পাঁচদিনব্যাপী এই মধু মেলা চলবে আগামী ১৯ মে পর্যন্ত।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাজধানীতে মধু মেলা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ