Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

খালেদা জিয়ার জামিন শুনানি আজ

কুমিল্লার হত্যা মামলার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ মার্চ, ২০১৯, ১২:০৩ এএম

কুমিল্লার চৌদ্দগ্রামে যাত্রীবাহী বাসে পেট্রোলবোমা মেরে মানুষ হত্যার অভিযোগে করা মামলায় বিএনপি চেয়ারর্পাসন খালেদা জিয়ার জামিন আবেদনের শুনানি আজ (মঙ্গলবার)। গতকাল সোমবার রাষ্ট্রপক্ষের সময় আবেদন প্রেক্ষিতে বিচারপতি এ কে এম আসাদুজ্জামানের নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চ এ বিষয়ে শুনানির জন্য নতুন এ সময় নির্ধারণ করেন। অ্যাটর্নি জেনারেলের পক্ষে সময় আবেদনটি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ড. বশিরুল্লাহ। খালেদা জিয়ার পক্ষে ছিলেন খন্দকার মাহবুব হোসেন, এ জে মোহাম্মদ আলী, ব্যারিস্টার কায়সার কামাল, মীর মোহাম্মদ হেলালুদ্দীন।
এ বিষয়ে ব্যারিস্টার কায়সার কামাল জানান, এ মামলায় নিম্ন আদালত খালেদা জিয়ার জামিন আবেদন নামঞ্জুর করায় আমরা এ বিষয়ে হাইকোর্টে আবেদন করেছি। সোমবার হাইকোর্টের কার্যতালিকায় ৫৪ নম্বরে ছিল। কিন্তু রাষ্ট্রপক্ষ সময়ের আবেদন করায় শুনানির জন্য নির্ধারণ করা হয়েছে। গত ৪ ফেব্রুয়ারি কুমিল্লা জেলা দায়রা জজ এ মামলায় আসামিপক্ষের করা জামিন আবেদন নাকচ করে দিয়ে অভিযোগ গঠনের শুনানির তারিখ ধার্য করেন। ওই আদেশের বিপক্ষে ২৭ ফেব্রুয়ারি হাইকোর্টে আবেদন করা হয়।
২০১৫ সালের ৩ ফেব্রুয়ারি বিএনপির ডাকা অবরোধ চলাকালে দিবাগত রাত সাড়ে ৩টায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চৌদ্দগ্রাম উপজেলার জগমোহনপুরে কক্সবাজার থেকে ঢাকাগামী একটি বাসে দুর্বৃত্তরা পেট্রোলবোমা নিক্ষেপ করে। এতে দগ্ধ হন অন্তত ২০ যাত্রী। এদের মধ্যে ৮ জন নিহত হন। এ ঘটনায় বিএনপির খালেদা জিয়া, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়াসহ ৭৮ জনের বিরুদ্ধে ২০১৭ সালের মার্চে অভিযোগপত্র দেয় পুলিশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খালেদা জিয়া

২২ ফেব্রুয়ারি, ২০২৩
২০ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ