Inqilab Logo

বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ যিলহজ ১৪৪৫ হিজরী

চেয়ারম্যান প্রার্থী ৩২৫৪ বিনা ভোটে জয়ী ৪২

প্রকাশের সময় : ১৭ মে, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ইউনিয়ন পরিষদ নির্বাচনের ৫ম ধাপে ৭২৯টি ইউনিয়নের বিপরীতে চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছেন সর্বমোট ৩ হাজার ২৫৪ জন। এ ধাপেও ভোটের আগেই ৪২ ইউপিতে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রার্থীরা। অন্যদিকে, বিএনপির প্রার্থী নেই ১০০টি ইউপিতে।
ঘোষিত তফসিল অনুযায়ী ১২ মে ছিল ৭২৯ ইউপিতে চেয়ারম্যান, সাধারণ ও সংরক্ষিত সদস্য পদে বৈধ প্রার্থীদের প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন। আগামী ২৮ মে এ সব ইউপিতে ভোট হবে।ইসি থেকে দেওয়া তথ্য বিশ্লেষণ করে দেখা যায়, ৫ম ধাপের ৭২৯টি ইউনিয়নের বিপরীতে চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছেন সর্বমোট ৩ হাজার ২৫৪ জন। এর মধ্যে স্বতন্ত্র প্রার্থীর সংখ্যা ১৫২৭ ও ১৫টি রাজনৈতিক দলের প্রার্থী ১৭২৭ জন। রাজনৈতিক দলের প্রার্থীদের মধ্যে আওয়ামী লীগের ৭২৬, বিএনপির ৬২৯ ও জাতীয় পার্টির ১৭৭টি ইউপিতে প্রার্থী রয়েছে। এছাড়া জাসদের ২১, বিকল্প ধারার ২, ওয়ার্কার্স পার্টির ১৩, ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর ১২২, জেপির ২, ইসলামিক ফ্রন্ট বাংলাদেশর ১১, এলডিপির ৬, জেএসডির ১, সিপিবির ৫, কৃষক শ্রমিক জনতা লীগের ৬, বাংলাদেশ ইসলামিক ফ্রন্টের ৭টি ইউপিকে প্রার্থী রয়েছে।
বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয় যেসব ইউপিতে: কুমিল্লার তিতাস উপজেলার জিয়ারকান্দি ইউনিয়ন, নাঙ্গলকোট উপজেলার বক্সগঞ্জ, বুড়িচংয়ের ভাবেল্লাপুর। চট্টগ্রাম রাঙ্গুনিয়া উপজেলার রাজনগণ, শিলক, পদুয়া ও কোদালা ইউনিয়ন, চন্দনাইশ উপজেলার জোয়ারা। চাঁদপুর মতলব উত্তর উপজেলার বাগানবাড়ী, দূর্গাপুর, একলাশপুর, ইসলামাবাদ, মোহনবাদ, সাদুল্লাপুর, ষাটনল ও ফতেপুর ইউনিয়ন। নারায়ণগঞ্জ জেলার আড়াইহাজার উপজেলার ব্রাহ্মণদী, দুপ্তারা, ফতেপুর, হাইজাদি, কালাপাহাড়িয়া, মাহমুদপুর, সাতগ্রাম ও উচিৎপুর ইউনিয়ন। নড়াইল জেলার লোহাগড়া উপজেলার কাশিপুর ইউপি। ফেনী দাগনভূঁইয়া উপজেলার জায়লস্কর ইউনিয়ন। মুন্সিগঞ্জ সদর উপজেলার বাংলাবাজার, চরকেবয়ার ও বাউসিয়া ইউনিয়ন। শরীয়তপুর জেলার নড়ীয়া উপজেলার ভজেশ্বর, ভুমখাড়া, চামটা, ডিংগামানিক, জপসা ও জাজিরা উপজেলার বিলাসপুর ইউনিয়ন। সিরাজগঞ্জ জেলার কাজীপুর উপজেলার সোনামুখী, গান্ধাইল, তেকনী, মনসুরনগর ও খাসরাজবাড়ী ইউনিয়ন। মানিকগঞ্জ সদর উপজেলার বেতিলা মিতরা ও দিঘী ইউনিয়ন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চেয়ারম্যান প্রার্থী ৩২৫৪ বিনা ভোটে জয়ী ৪২
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ