Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

খুলনা শিপইয়ার্ডের সক্ষমতা বৃদ্ধির নির্দেশ নৌ-প্রধানের

প্রকাশের সময় : ১৭ মে, ২০১৬, ১২:০০ এএম

নাছিম উল আলম : নৌবাহিনী প্রধান এডমিরাল মোহাম্মদ নিজাম উদ্দিন আহমেদ, ওএসপি, এনডিসি, পিএসসি-বিএন গতকাল খুলনা শিপইয়ার্ড পরিদর্শন করেছেন। সম্প্রতি নৌবাহিনী প্রধান হিসেবে দায়িত্ব গ্রহণের পরে খুলনা শিপইয়ার্ডে এটি তার প্রথম পরিদর্শন। পদাধিকার বলে তিনি বাংলাদেশ নৌবাহিনীর নিয়ন্ত্রণাধীন খুলনা শিপইয়ার্ড লিমিটেড-এর পরিচালনা পরিষদেরও চেয়ারম্যান।
নৌবাহিনী প্রধানের আগমন উপলক্ষে খুলনা শিপইয়ার্ডের সার্বিক কার্যক্রম ও চলমান প্রকল্পসমূহের উপর সংক্ষিপ্ত ব্রিফিং দেন প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক কমডোর কে কামরুল হাসান (এল), এনজিপি, এনডিসি, পিএসসি, বিএন। এ সময় এডমিরাল নিজামউদ্দিন নৌ নির্মাণ প্রতিষ্ঠানটির ফেব্রিকেশন শেডে চলমান কার্যক্রমসমূহ এবং ক্যাপাসিটি এনহেন্সমেন্ট সংশ্লিষ্ট এলাকা পরিদর্শন করেন। তিনি খুলনা শিপইয়ার্ডের সক্ষমতা বৃদ্ধির লক্ষে পরিকল্পনা গ্রহণের ভূয়সি প্রসংশা করে একাজ তরান্বিত করারও নির্দেশ দেন। খুলনা শিপইয়ার্ড কর্তৃপক্ষ নৌ নির্মাণ প্রতিষ্ঠানটির স্লিপওয়েসমূহে উত্তোলন এবং ধারণক্ষমতা বর্তমানের ৭শ’ টন থেকে দেড় হাজার টনে উন্নীতকরণসহ অভ্যন্তরীণ ও উপকূলীয় রুটের সর্বোচ্চ মাপের নৌযান প্রস্তুত ও মেরামত সুবিধা নিশ্চিত করার পরিকল্পনা করছে। পাশাপাশি প্রতিষ্ঠানটি মোংলার ভাটিতে ‘জয়মনি গোল’এ বড় মাপের সমুদ্রগামী জাহাজ নির্মাণ শিল্প গড়ে তোলারও পরিকল্পনা করছে। এ লক্ষ্যে প্রধানমন্ত্রীর নির্দেশে ইতোমধ্যে প্রয়োজনীয় জমিও হুকুম দখল করা হয়েছে।
পরিদর্শন ও পর্যবেক্ষন শেষে নৌ প্রধান খুলনা শিপইয়ার্ডের বিভিন্ন কর্মকা-ে গভীর সন্তোষ প্রকাশ করেন। পরিদর্শনকালে সহকারী নৌবাহিনী প্রধান-পার্সোনেল ও খুলনা শিপইয়ার্ড-এর ব্যবস্থাপনা পরিচালকসহ প্রতিষ্ঠানটির সকল জিএম, ডিজিএম এবং প্রকল্প সংশ্লিষ্ট কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। এর আগে নৌবাহিনী প্রধান এডমিরাল মোহাম্মদ নিজামউদ্দিন আহমেদ খুলনা শিপইয়ার্ডে এসে পৌঁছলে প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক কমডোর কে কামরুল হাসান তাকে স্বাগত জানান। খুলনা শিপইয়ার্ডের পক্ষ থেকে ব্যবস্থাপনা পরিচালক নৌবাহিনী প্রধান ক্রেস্ট উপহার দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খুলনা শিপইয়ার্ডের সক্ষমতা বৃদ্ধির নির্দেশ নৌ-প্রধানের
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ