Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

শাহ আলমগীরের মৃত্যু দেশের জন্য অপূরণীয় ক্ষতি

সাংবাদিকদের তথ্যমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ মার্চ, ২০১৯, ১২:১০ এএম

তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, বিশিষ্ট সাংবাদিক ও পিআইবি’র মহাপরিচালক শাহ আলমগীরের মৃত্যু দেশের জন্য অপূরণীয় ক্ষতি। গতকাল বিকালে জাতীয় প্রেসক্লাব প্রাঙ্গণে শাহ আলমগীরের জানাজায় অংশ নিয়ে তার মরদেহে পুষ্পার্পণের পর সাংবাদিকদের তিনি একথা বলেন। এ সময়ে তথ্যসচিব আবদুল মালেক উপস্থিত ছিলেন।
হাছান মাহমুদ বলেন, শাহ আলমগীর শুধু একজন প্রথিতযশা সাংবাদিক ও বাংলাদেশ প্রেস ইন্সটিটিউটের মহাপরিচালকই ছিলেন না, তিনি একজন ভালো মানুষ ছিলেন। সেই সাথে প্রশাসনিক দক্ষতার জন্য পিআইবি’র মহাপরিচালক হিসেবে নিয়োগের পর তার মেয়াদ কয়েক দফা বৃদ্ধি করে সরকার।
শাহ আলমগীরের মৃত্যুকে আকস্মাৎ বর্ণনা করে তিনি বলেন, কয়েক দিন আগে হাসপাতালে দেখতে গিয়েও তাকে প্রাণময় মনে হয়েছে এবং প্রধানমন্ত্রীর নির্দেশে তার সুচিকিৎসার জন্য দেশ-বিদেশে সকল ব্যবস্থা সম্পন্ন করা হয়েছিল। তার এ অকাল ও অসময়ে চলে যাওয়া শুধু গণমাধ্যম জগত নয়, দেশের জন্যই এক অপূরণীয় ক্ষতি। এ সময়ে তথ্যমন্ত্রী মরহুমের আত্মার মাগফেরাত কামনা করেন ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তথ্যমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ