Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

অপরাধী শনাক্তে আইন-শৃঙ্খলা বাহিনীর দাবি নিয়ে সংশয় ড. মিজানুর রহমানের

প্রকাশের সময় : ১৬ মে, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : সাম্প্রতিক আলোচিত সব হত্যার ঘটনায় অপরাধীদের শনাক্ত করার বিষয়ে আইনশৃঙ্খলা বাহিনীর দাবি নিয়ে সংশয় প্রকাশ করেছেন জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান ড. মিজানুর রহমান। গতকাল রাজধানীর একটি হোটেলে ফৌজদারি বিচারবিষয়ক এক সেমিনার শেষে ড. মিজানুর রহমান সাংবাদিকদের কাছে এই সংশয়  প্রকাশ করেন।
ড. মিজানুর রহমান আইনশৃঙ্খলা বাহিনীর উদ্দেশে বলেন, ‘বারংবার তারা যেভাবে কথা বলেছেন যে তাঁরা অতি কাছে চলে গেছেন, প্রমাণ তাঁরা হাতে পেয়েছেন। খুব শিগগির অপরাধীকে শনাক্ত করে ধরে আনা সম্ভব হবে। এই আশ্বাস বাণীগুলো কিন্তু আমাদের বারংবার শুনিয়েছে। এই আশ্বাস বাণীগুলো বাণীতেই রয়ে গেছে তার যে একটা বাস্তবায়ন, সেই বাস্তবায়নটা আমরা কিন্তু লক্ষ্য করিনি। এতে করে কিন্তু আমাদের মধ্যে সন্দেহের সৃষ্টি হচ্ছে যে আসলেই তাদের কথা এবং কাজে কোনো মিল রয়েছে কি না। নাকি এগুলো নিতান্তই মানুষকে বুঝ দেওয়ার জন্য কিছু কথা বলা হচ্ছে কি না।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অপরাধী শনাক্তে আইন-শৃঙ্খলা বাহিনীর দাবি নিয়ে সংশয় ড. মিজানুর রহমানের
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ