Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

কিছু দালালের কারণে আমরা অধিকারবঞ্চিত হচ্ছি : হান্নান শাহ

প্রকাশের সময় : ১৬ মে, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার
বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আ স ম হান্নান শাহ বলেছেন, নিজের ঘরে ইহুদী রেখে প্রধানমন্ত্রী অন্যের ঘরে সেটা খোঁজার চেষ্টা করছেন। তিনি বলেন, প্রধানমন্ত্রীর পুত্রবধূ-ই তো ইহুদী। তাই আমরা কি বলব ইসরাইলের সাথে তার সম্পর্ক আছে। তাকে ডেকে জিজ্ঞাসাবাদ করতে হবে, আমরা এমনটা চাই না। শুধু বলব কাঁচের ঘরে বসে থেকে ঢিল ছুঁড়বেন না।
গতকাল রোববার দুপুরে রাজধানীর পল্টনে ফটো জার্নালিস্ট এসোসিয়েশনে জাতীয় গণতান্ত্রিক পার্টি আয়োজিত ঐতিহাসিক ফারাক্কা লংমার্চ স্মরণে ও পানি আগ্রাসনের প্রতিবাদে গণসমাবেশে তিনি এসব কথা বলেন। হান্নান শাহ বলেন, বাংলাদেশের বর্তমান সরকারের সাথে ভারতের গোয়েন্দা সংস্থার লোকদের সাথে উঠা-বসা আছে। এটা শতভাগ সত্য।
বিএনপির যুগ্ম মহাসচিব আসলাম চৌধুরীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি সম্পর্কে হান্নান শাহ বলেন, বিএনপির তথা বিরোধী দলের নেতাকর্মীদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি নিত্যনৈমিত্তিক ব্যাপার।
তিনি বলেন, ভারতের সাথে কোনো প্রতিবেশী দেশের সম্পর্ক ভালো না। শুধু বাংলাদেশের সরকারের সাথে ভালো সম্পর্ক আছে। কি কারণে সম্পর্ক আছে তা সবাই জানেন। ফারাক্কা বাঁধের কারণে বাংলাদেশের অনেক নদীর পানি শুকিয়ে গেছে। বাংলাদেশের কিছু দালালের কারণে আমরা অধিকার বঞ্চিত হচ্ছি।
বিএনপির এই নীতি নির্ধারক বলেন, বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে ২০ দলীয় জোট নেতৃবৃন্দ জনগণের অধিকার আদায়ের জন্য কাজ করছেন।
দেশবিরোধীদের বয়কট করার আহ্বান জানিয়ে সাবেক এই সেনা কর্মকর্তা বলেন, বর্তমান সরকার ভারতের স্বার্থে কাজ করছেন। তাই ভারতের দালালদের প্রত্যাখ্যান করতে হবে এবং যারা দেশের স্বার্থে কাজ করে তাদের গ্রহণ করতে হবে।
জাগপা’র সভাপতি শফিউল আলম প্রধানের সভাপতিত্বে সমাবেশে আরো বক্তব্য রাখেন, বাংলাদেশ ন্যাপের চেয়ারম্যান জেবেল রহমান গানি, এনডিপির চেয়ারম্যান খোন্দকার গোলাম মোর্ত্তজা, এনপিপির চেয়ারম্যান ড. ফরিদুজ্জামান ফরহাদ, জাতীয় পার্টি (বিজেপি) মহাসচিব মোস্তফা জামাল হায়দার, বাংলাদেশ ন্যাপের মহাসচিব গোলাম মোস্তফা ভূইয়া প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কিছু দালালের কারণে আমরা অধিকারবঞ্চিত হচ্ছি : হান্নান শাহ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ