Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

‘আউটস্ট্যান্ডিং সিইও’ অ্যাওয়ার্ড জিতলেন আইপিডিসি’র এমডি ও সিইও মমিনুল ইসলাম

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৪ এএম


দেশের প্রথম বেসরকারি আর্থিক প্রতিষ্ঠান আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড-এর ম্যানেজিং ডিরেক্টর ও সিইও মমিনুল ইসলাম অ্যাডফিয়াপ (দ্য অ্যাসোসিয়েশন অব ডেভেলপমেন্ট ফাইন্যান্সিং ইনস্টিটিউশন ইন এশিয়া অ্যান্ড দ্য প্যাসিফিক) প্রদত্ত ‘আউটস্ট্যান্ডিং সিইও অ্যাওয়ার্ড’ অর্জন করেছেন। সম্প্রতি ওমানের মাসকাটে শেরাটন ওমান হোটেলে অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানে মমিনুল ইসলাম’কে অ্যাডফিয়াপ ২০১৯-এর ‘আউটস্ট্যান্ডিং সিইও’ ঘোষণা করা হয়। এই অ্যাওয়ার্ডটি ডেভেলপমেন্ট ফাইন্যান্সিয়াল ইনস্টিটিউশনসমূহের (ডিআইএফ’স) প্রগতিশীল প্রধানদের নিজ নিজ দেশে দায়িত্বরত প্রতিষ্ঠানের উন্নয়নে বিশেষ অবদান রাখার স্বীকৃতি। এশিয়া-প্যাসিফিক অঞ্চলের উন্নয়ন অর্থায়নের সাথে স¤পৃক্ত ডেভেলপমেন্ট ব্যাংকসমূহ এবং অন্যান্য আর্থিক প্রতিষ্ঠনসমূহের জন্য সর্ববৃহৎ ও সর্বাধিক সম্মানজনক স্বীকৃতি।
মমিনুল ইসলামের নেতৃত্বে আইপিডিসি’র স¤পদ ১০ গুণ বৃদ্ধি, আয় ৭ গুণের বেশি বৃদ্ধি, জনস¤পদ ৬ গুণ বৃদ্ধি এবং সর্বোপরি নন-পারফর্মিং লোন (এনপিএল) ১৩ দশমিক ০৪ শতাংশ থেকে ২ দশমিক ১৪ শতাংশে এনেছেন। দেশের আর্থিক খাতের সর্বকনিষ্ঠ সিইও হিসেবে তিনি আইপিডিসি’র সংকটময় অবস্থান পরিবর্তন করে দেশের অন্যতম নন-ব্যাংকিং ফাইন্যান্সিয়াল ইন্সটিটিউশনে (এনবিএফআই) পরিণত করেছেন।
তাঁর তত্ত¡াবধানে আইপিডিসি এএএ রেটিং, সাফা অ্যান্ড আইসিএবি-এর বেস্ট প্রেজেন্টেড অ্যানুয়াল রিপোর্ট অ্যাওয়ার্ড, আইএফএ’র দ্য বেস্ট রিটেইল ফাইন্যান্স কো¤পানি অব বাংলাদেশ অ্যাওয়ার্ড এবং সর্বোপরি দেশের একমাত্র এনবিএফআই হিসেবে ‘সুপারব্র্যান্ড’-এর স্বীকৃতি পেয়েছে।
এই অর্জন প্রসঙ্গে মমিনুল ইসলাম বলেন, নতুন নতুন চ্যালেঞ্জ মোকাবিলা করার ক্ষুধা মেটাতে, আমি স¤পূর্ণ নতুন একটি পরিবেশে চেঞ্জ এজেন্ট হিসেবে কাজ করতে প্রলুব্ধ ছিলাম। তিনি বলেন, এটি অবশ্যই অনন্য এক অর্জন এবং আমি গর্বের সাথে বলতে চাই যে, আমার টিম ও আমাকে দেওয়া সুযোগগুলো ব্যতীত আমার আজকের এই অর্জন কখনোই সম্ভব হতো না।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ