Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ বিষয়ে নাক গলালে পাকিস্তানের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক নয় -শেখ সেলিম

প্রকাশের সময় : ১৫ মে, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম বলেছেন, একাত্তরেই পাকিস্তানের সঙ্গে সম্পর্ক ছিন্ন করেছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তাদের সঙ্গে বাংলাদেশের কোনো ব্যবসা-বাণিজ্যও নেই। তাই ভবিষ্যতে বাংলাদেশের কোনো অভ্যন্তরীণ বিষয় নিয়ে পাকিস্তান নাক গলালে প্রয়োজনে তাদের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক রাখা হবে না। তিনি অভিযোগ করেন, ইসরায়েলি গোয়েন্দা সংস্থা মোসাদকে নিয়ে বিএনপি রাষ্ট্রীয় ক্ষমতা দখলের ষড়যন্ত্র করছে। শনিবার দুপুরে রাজাধানী গুলিস্তানের মহানগর নাট্যমঞ্চে ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ আওয়ামী লীগের এক যৌথসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ঐতিহাসিক ১৭ মে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে এ সভার আয়োজন করা হয়।
সেলিম বলেন, যুদ্ধাপরাধীদের ফাঁসির রায় কার্যকর হওয়ার পর পাকিস্তান একের পর এক বাড়াবাড়ি করে যাচ্ছে। সিমলা চুক্তি মেনে তারা বলেছিল, যুদ্ধাপরাধী পকিস্তানি ১৯৫ জন সেনা সদ্যস্যের বিচার করবে। কিন্তু তা তারা করেনি। তাদের মাথা থেকে বোঝা নামেনি। অথচ তারা এখনও বাংলাদেশে বসে ষড়যন্ত্র করছে। এটা কোনোভাবেই বরদাস্ত করা হবে না। প্রয়োজনে তাদের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করা হবে। পাকিস্তান চোখ রাঙিয়ে বাংলাদেশের কিছুই করতে পারবে না বলেও মন্তব্য করেন তিনি।
তিনি বলেন, পাকিস্তানি দূতাবাসকে বলি, পাকিস্তান সরকারকে বলি, তোমাদের সঙ্গে আমাদের এমন কোনো ব্যবসা-বাণিজ্য নেই, এমন কোনো মহব্বত নেই। তোমরা এখানে বসে ষড়যন্ত্র করবা আমার স্বাধীনতার বিরুদ্ধে, বাংলাদেশের বিরুদ্ধে, আমার জনগণের বিরুদ্ধেÑএটা হতে দেয়া হবে না। দরকার হলে এখানে বসার অধিকার তোমাদের দেয়া হবে না। ওখানে গিয়ে কর, পারলে কিছু কর।
গোয়েন্দা সংস্থা মোসাদকে নিয়ে বিএনপি রাষ্ট্রীয় ক্ষমতা দখলের ষড়যন্ত্র করছে বলে অভিযোগ করে সেলিম বলেন, এরা ইসলাম ইসলাম করে একেবারেই গদ-গদ। কিন্তু ষড়যন্ত্র করছে ইসলামের বিরুদ্ধে ইসরাইলের মোসাদকে সঙ্গে নিয়ে। বঙ্গবন্ধু মুসলমানদের প্রতি শ্রদ্ধা জানিয়ে এই ইহুদিদের স্বীকৃতি দেননি। আর বিএনপি ইহুদিদের নিয়ে ষড়যন্ত্র করছে। তারা ইহুদিদের নিয়ে ষড়যন্ত্র করে শেখ হাসিনাকে উৎখাত করে রাষ্ট্রীয় ক্ষমতা দখল করতে চায়। ইহুদিদের রাষ্ট্রীয় স্বীকৃতি দিতে চায়। ইহুদিদের বঙ্গবন্ধুও স্বীকৃতি দেননি। শেখ হাসিনাও দেবেন না বলেও জানিয়ে দেন তিনি।
আওয়ামী লীগের এই সিনিয়র নেতা বলেন, ইহুদিরা বাংলাদেশকে কিনে নেবে! বঙ্গবন্ধুর একটা কর্মী বেঁচে থাকতে ইহুদিরা বাংলার মাটিতে স্থান পাবে না। কারণ ওরা ইসলাম ও বাংলাদেশের শত্রু। আর বিএনপি কখনও ক্ষমতায় যেতে পারবে না বলেও জানান তিনি।
ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি একে এম রহমত উল্লাহর সভাপতিত্বে যৌথসভায় আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, কৃষিবিষয়ক সম্পাদক ড. আব্দুর রাজ্জাক ভোলা, তথ্য ও গবেষণাবিষয়ক সম্পাদক আফজাল হোসেন, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র মোহাম্মদ সাঈদ খোকন, খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবুল হাসনাত, সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, ঢাকা মহানগর উত্তর সাধারণ সম্পাদক সাদেক খান প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অভ্যন্তরীণ বিষয়ে নাক গলালে পাকিস্তানের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক নয় -শেখ সেলিম
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ