Inqilab Logo

বুধবার, ০৫ জুন ২০২৪, ২২ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জীবননগর সীমান্তে বিএসএফের গুলিতে ব্যবসায়ী নিহত, আহত ৩

প্রকাশের সময় : ১৫ মে, ২০১৬, ১২:০০ এএম

জীবননগর উপজেলা সংবাদদাতা : চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার নতুনপাড়া সীমান্তে বিএসএফের গুলিতে আম ব্যবসায়ী যুবক শিহাব উদ্দিন সজল (১৮) নিহত হয়েছেন। এসময় বিএসএফের নির্যাতনে আহত হয়েছেন তার অপর ৩ সঙ্গী। নিহত শিহাব গোয়ালপাড়া গ্রামের মাহাবুল হালসানার ছেলে। শনিবার বেলা ১১টার দিকে এ ঘটনা ঘটে।
বিজিবি, এলাকাবাসী ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, উপজেলা সীমান্তের গোয়ালপাড়া গ্রামের মাহাবুল ইসলামের ছেলে শিহাব নতুনপাড়া সীমান্তের তারকাঁটার এপাশে অবস্থিত ভারতীয় নাগরিক শৈলেন প্রামাণিকের বাগানের আম কেনেন। সকালে ঐ বাগানের আম পাড়ার জন্য নিহত শিহাব একই গ্রামের শহিদুল ইসলামের ছেলে সবুজ (১৮), মোমিনুল ইসলামের ছেলে বিপ্লব (১৯) ও জামাত আলীর ছেলে আলমকে (১৯) আটক করে। আম পাড়াকালে ভারতের ১১৩ বিএসএফের বানপুর ধনিঞ্চার ক্যাম্পের বিএসএফ সদস্যরা তাদেরকে ধরে নির্যাতন চালায়। নির্যাতনের একপর্যায়ে ৪ আম ব্যবসায়ী বিএসএফের কবল থেকে পালানোর চেষ্টা করে। এসময় তাদের লক্ষ করে বিএসএফ গুলি চালালে শিহাব গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই লুটিয়ে পড়েন। আহত শিহাবকে উদ্ধার করে জীবননগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক ডা. শাহিনা আফরিন লিয়া তাকে মৃত বলে ঘোষণা করেন। চুয়াডাঙ্গা-৬ বিজিবি ব্যাটালিয়নের কমান্ডিং অফিসার লে. কর্নেল মোহাম্মদ আমির মজিদ জানান, তিনি ঘটনাস্থল পরিদর্শনে যাচ্ছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জীবননগর সীমান্তে বিএসএফের গুলিতে ব্যবসায়ী নিহত
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ