Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ইনফো লেডী প্রকল্প : দেশের এক কোটি নারীকে ক্ষমতায়িত করা হবে -কামরুন নাহার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ ফেব্রুয়ারি, ২০১৯, ৬:২৬ পিএম

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয়ের সচিব কামরুন নাহার বলেছেন, ইনফো লেডী বা তথ্য আপা প্রকল্পের মাধ্যমে দেশের এক কোটি নারীকে ক্ষমতায়িত করা হবে। তিনি বলেন, প্রধানমন্ত্রীর ১০ টি বিশেষ উদ্যোগের মধ্যে ডিজিটাল বাংলাদেশ ও নারীর ক্ষমতায়ণ অত্যন্ত গুরুত্বপূর্ণ। তথ্য আপা প্রকল্পের মাধ্যমে প্রধানমন্ত্রীর এই সকল স্বপ্ন বাস্তবায়ন করা হবে। এই প্রকল্প বাস্তবায়নে সকলকে স্বচেষ্ট থাকতে হবে।

শনিবার (১৬ ফেব্রুয়ারি) রাজিধানীর আগারগাঁয়ে স্থানীয় সরকার ইন্সটিটিউটে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয় বাস্তবায়িত ইনফো লেডী বা তথ্য আপা প্রকল্পের নবনিযুক্ত উপজেলা তথ্য সেবা কর্মকর্তাদের ১৫ দিন ব্যপী প্রশিক্ষনের উদ্বোধনের সময় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

স্থানীয় সরকার ইন্সটিটিউটের পরিচালক ও সরকারের অতিরিক্ত সচিব মো. গোলাম ইয়াহিয়ার সভাপতিত্বে এই অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জাতীয় মহিলা সংস্থার নির্বাহী পরিচালক ও সরকারের অতিরিক্ত সচিব জাহানারা পারভীন, তথ্য আপা ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে তথ্য ও যোগাযোগ প্রযুক্তির মাধ্যমে মহিলাদের ক্ষমতায়ণ প্রকল্পের প্রকল্প পরিচালক ও সরকারের অতিরিক্ত সচিব মীনা পারভীন প্রমুখ।

মীনা পারভীন বলেন, ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে তথ্য ও যোগাযোগ প্রযুক্তির মাধ্যমে নারীদের তথ্য সেবা প্রদান করা হবে। এই লক্ষে দেশের ৪৯০ টি উপজেলায় তথ্য সেবা কেন্দ্র চালু করা হয়েছে। প্রতিটি কেন্দ্রে একজন তথ্য সেবা কর্মকর্তা ও দুই জন তথ্য সেবা সহকারী নিয়োগ দেয়া হয়েছে। এ সকল তথ্য সেবা কর্মকর্তারা উপজেলা তথ্য সেবা কেন্দ্রে ও বাড়ি বাড়ি গিয়ে তথ্য সেবা প্রদান করবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইনফো লেডী প্রকল্প
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ