Inqilab Logo

শুক্রবার, ০৭ জুন ২০২৪, ২৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আমরা বাংলাদেশকে আরও নতুন উচ্চতায় নিয়ে যেতে চাই: তথ্যমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ ফেব্রুয়ারি, ২০১৯, ৩:৫১ পিএম

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, গণতান্ত্রিক সমাজে সংলাপ জরুরি। সমাজে শান্তি প্রতিষ্ঠায় সহনশীলতার বিকল্প নেই। দেশ আজ বদলে গেছে। আমরা এ বদলে যাওয়ার অভিযাত্রায় বাংলাদেশকে আরও নতুন উচ্চতায় নিয়ে যেতে চাই।

আজ বুধবার রাজধানীর আগারগাঁওয়ে বিশ্ব বেতার দিবস ও শ্রোতা সম্মেলনের উদ্বোধন অনুষ্ঠানে তথ্যমন্ত্রী এসব কথা বলেন।

এ সময় ড. হাছান মাহমুদ বলেন, বেতার এখনো গণমানুষের কাছে অন্য যে কোন গণমাধ্যমের দ্রুত বার্তা পৌঁছে দেয়। আর একটি গণতান্ত্রিক সমাজ প্রতিষ্ঠায় বেতারের ভূমিকা অনন্য। তথ্যমন্ত্রী বাংলাদেশ বেতারের মানসম্মত অনুষ্ঠান প্রচারের আহ্বান জানান।



 

Show all comments
  • Mohammed Shah Alam Khan ১৪ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:১৭ এএম says : 0
    তথ্যমন্ত্রী খুবই সত্য বলেছেন গণতান্ত্রিক সমাজে সংলাপ জরুরি। আবার বলেছেন সমাজে শান্তি প্রতিষ্ঠায় সহনশীলতার বিকল্প নেই। এই দুইটা কথা যদি আমরা সবাই মেনে চলি তাহলে আমি নিশ্চিত আমাদের সমাজে অশান্তি থাকতে পারেনা। সংলাপের মাধ্যমে যতকঠিন মতবিরোধ হউক না কেন সেটা সমাধান হয়ে যাবে এটাই সত্য। আবার সমাজে কিছু বেয়ারা লোক থাকে তাদেরকে যদি সহনশীলতার সাথে গ্রহণ করা হয় তাহলে সমাজে শান্তি নষ্টের কোন সম্ভবনাই থাকতে পারে না। এখানে আরো একটা বিষয় আছে সেটা অনুশীলন করলে আমার মনে হয় আমরা যেসব কথা বলি সেগুলোর প্রতিফলিত হবে। সেটা হচ্ছে আল্লাহ্‌ বলেছেন জ্ঞান অর্জন করতে, জ্ঞান বিতরণ করতে, জ্ঞান নিজের উপর প্রয়োগ করতে। আর যারা জ্ঞান অর্জন করে সেই ভাবে নিজে চলে এবং তারপর বিতরণ করে তার সেই বিতরণ করা জ্ঞান তখন যারা শুনেন তারা গ্রহণ করেন এবং তাদের জীবনে সেটা প্রতিফলিত হয়। এখন আমরা যদি জ্ঞান অর্জন করে শুধু বিতরণ করি তাহলে সেই বিতরণের কোন আছর হবে না মানে কোন ফল হবে না যদি সেটা নিজে অনুশীলন করা না হয়। আল্লাহ্‌ আমাকে সহ সবাইকে আল্লাহ্‌র কথা সঠিক ভাবে জেনে, সঠিক ভাবে বুঝে সঠিক ভাবে প্রয়োগ করার ক্ষমতা প্রদান করুন। আমিন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তথ্যমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ