Inqilab Logo

বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সুপেয় পানি নিশ্চিতে চার ওয়াসাকে এলজিআরডি মন্ত্রীর নির্দেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৪ এএম

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মোঃ তাজুল ইসলাম বলেছেন, সুপেয় পানি প্রাপ্তি মানুষের মৌলিক অধিকার। প্রধানমন্ত্রীর প্রতিশ্রুত সুপেয় পানি সরবরাহ নিশ্চিত করতে তিনি দেশের ৪ টি ওয়াসা কর্তৃপক্ষ ও মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাদের নির্দেশনা দিয়েছেন।
গতকাল মঙ্গলবার সচিবালয় স্থানীয় সরকার বিভাগের সম্মেলন কক্ষে ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী ও খুলনা ওয়াসা এবং স্থানীয় সরকার বিভাগ কর্তৃক সরাসরি বাস্তবায়নাধীন ২০১৮-১৯ অর্থবছরের বার্ষিক উন্নয়ন কর্মসূচি-তে অন্তর্ভূক্ত প্রকল্পগুলোর বাস্তবায়ন অগ্রগতির ওপর পর্যালোচনা সভায় এ নির্দেশনা প্রদান করা হয়।
স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মোঃ তাজুল ইসলাম-এর সভাপতিত্বে এসময় স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য, স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব এস এম গোলাম ফারুক, মন্ত্রণালয়ের উর্ধ্বতন কর্মকর্তা, সকল ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক এবং সংশ্লিষ্ট প্রকল্পের প্রকল্প পরিচালকগণ উপস্থিত ছিলেন।
মন্ত্রী বলেন, ওয়াসার নির্ধারিত এলাকাগুলোতে সুপেয় পানি সরবরাহে যেন কোন ধরণের অবহেলা না থাকে। আর সেবার মান বাড়াতে ওয়াসাসমূহের রাজস্ব আয় বাড়াতে হবে। মন্ত্রী আশা প্রকাশ করেন ভবিষ্যতে সরকারী ভর্তুকী ছাড়াই ওয়াসা কর্তৃপক্ষ জনগণকে প্রয়োজনীয় সেবা প্রদান করতে পারবে। পানির অপচয় রোধ করার জন্য ভোক্তাদের সচেতনতাও জরুরী বলে মন্ত্রী মত প্রকাশ করেন। মন্ত্রী ওয়াসা কর্তৃক চলমান বিভিন্ন প্রকল্পের অগ্রগতি ও প্রকল্প বাস্তবায়নে উদ্ভুত সমস্যাদি সম্পর্কে অবহিত হন এবং দিক নির্দেশনা প্রদান করেন। সভায় জানানো হয়, জানুয়ারি ২০১৯ পর্যন্ত ২০১৮-১৯ অর্থবছরের এডিপি বাস্তবায়ন অগ্রগতির হার শতকরা ৩৮.৮১ ভাগ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এলজিআরডি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ