Inqilab Logo

রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

টেকনাফে ভুট্টো বাহিনীর হামলায় ৬ সাংবাদিক আহত

প্রকাশের সময় : ১৪ মে, ২০১৬, ১২:০০ এএম

টেকনাফ সংবাদদাতা : কক্সবাজারের টেকনাফ সদর ইউনিয়নের নাজিরপাড়ায় ভুট্টো বাহিনীর প্রধান নুরুল হক ভুট্টোর হামলায় তিন ফটোসাংবাদিকসহ পাঁচ সাংবাদিক আহত হয়েছেন।
শুক্রবার বিকেল সাড়ে ৫টার দিকে টেকনাফে সদর ইউনিয়নের নাজিরপাড়া ফুটবল খেলার মাঠে এ হামলার ঘটনা ঘটে।
এতে আহত হয়েছেনÑ সময় টিভির স্টাফ রিপোর্টার সুজাউদ্দিন রুবেল, তার ক্যামেরাপারসন ফয়েজ, ইন্ডিপেন্ডেট টিভির জেলা প্রতিনিধি তৌফিকুল ইসলাম লিপু, তার ক্যামেরার্পাসন শরীফ, ৭১ টিভির জেলা প্রতিনিধির ক্যামেরা পার্সন বাবু কান্তি দাস। এ সময় সংবাদ সংগ্রহ করত গিয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকাভুক্ত শীর্ষ ইয়াবা ব্যবসায়ী নুরুল হক ভুট্টোর নেতৃত্বে এ হামলা ঘটনা ঘটে বলে আহত সাংবাদিকরা জানিয়েছেন।
আহত তৌফিকুল ইসলাম লিপু জানান, সকালে টেকনাফের মোচনী রোহিঙ্গা ক্যাম্পে দুর্বৃত্তদের হামলায় এক আনসার সদস্য নিহত এবং ১১টি অস্ত্র লুটের ঘটনার প্রতিবেদন করতে তারা ঘটনাস্থলে যান। সেখানে তারা জানতে পারে ওই ঘটনার সঙ্গে নাজিরপাড়ার ভুট্টো নামে একব্যক্তি জড়িত। পরে বিকেলে নাজিরপাড়ার ভুট্টোর বাড়ির সামনে তার ব্যাপারে জানতে চাইলে ওই বাহিনীর লোকজন তাদের ওপর অস্ত্র নিয়ে হামলা করে। আহত সময়টিভির স্টাফ রিপোর্টার সুজাউদ্দিন রুবেল জানান, ওই এলাকায় ভিডিও ফুটেজ সংগ্রহকালে হঠাৎ করে একদল লোক হামলা চালায়। এতে এলোপাতাড়ি কুপিয়ে আমাদের আহত করার পাশাপাশি ক্যামেরা ছিনিয়ে নিয়ে পুড়িয়ে দিয়েছে।
খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা শফিউল আলম, র‌্যাব, বিজিবি ও পুলিশ সদস্যরা ঘটনাস্থল থেকে তাদের উদ্ধার কর টেকনাফ হাসপাতাল পাঠায়। তিনি জানান, আহতদের অবস্থা খুব গুরুতর।
এদিকে ঘটনার পর থেকে জড়িতদের ধরতে পুলিশ ও বিজিবি যৌথ অভিযান চালাচ্ছে বলে জানিয়েছেন টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল মজিদ। উল্লেখ্য, এ ভুট্টো বাহিনীর প্রধান ভুট্টোর বিরুদ্ধে শিলবুনিয়াপাড়ার একবসত বাড়িতে হামলা চালিয়ে কয়েকজনকে কুপিয়ে আহত, একই এলাকার কালুর বসত বাড়ি, মোটর সাইকেল ভাঙচুর ও হাতের আঙ্গুল কেটে ফেলা হয়, একই এলাকার জাফর নামে দুইব্যক্তির মধ্যে একজনের মাথা ও আরেকজনের কান কেটে নেয়। সাবরাং’র এর একব্যক্তির হাতের কব্জি কেটে নেয় এবং গত বছরের ২৪ সেপ্টেম্বর অপহরণের শিকার ২ পর্যটক ঢাকা শাহবাগ আশুলিয়া থানার হাসান আলী পুত্র মো. আকিব (১৮) ও সিরাজগঞ্জ জেলার শাহাদাতপুর থানার তৈয়ুজাল মোল¬ার পুত্র মো. মজনু (২৬) নুরুল হক ভুট্টো বাহিনীর বন্দিদশা থেকে থানা পুলিশ উদ্ধার করে। এছাড়া দক্ষিণ জালিয়াপাড়ার পুতুইন্যার পুত্র মো. ইসমাইলকে মাথায় ছুরিকাঘাতসহ নানা অপরাধ কর্মকা- সংঘটিত করে আসছিল এবং ভুট্টো বাহিনীর প্রধান নুরুল হক ভুট্টোর বিরুদ্ধে ২০১৫ সালের ২১ মার্চ জমি সংক্রান্ত বিষয়ে টেকনাফ থানায় জিডি, ২৩ ফেব্রুয়ারি হামলায় ঘটনায় টেকনাফ থানায় জিডি দায়ের করা হয়। এছাড়া এই বাহিনীর বিরুদ্ধে গত ঈদের নামাজ শেষে ভুট্টো বাহিনী প্রকাশ্যে গুলিতে সদর ইউনিয়নের নাজিরপাড়া এলাকার প্রবাসী দুদু মিয়ার কন্যা নিহা মনি (৪) নামে এক শিশু কন্যার চোখ নষ্ট হয়ে যাওয়ার ঘটনায় ১৯/৪২৫ নং মামলা, টেকনাফ থানায় ২০১৩৯ পিস ইয়াবা উদ্ধারের ঘটনায় বিজিবির ১৩১/৪২ মামলা, নাজিরপাড়ার সর্দার মৃত শেখ আহমদ সিকদারের ছেলে নজির আহমদ সন্ত্রাসী কায়দায় ভাড়াটে সন্ত্রাসী ভারী অস্ত্রশস্ত্র নিয়ে হত্যার উদ্দেশে হামলা চালায়। এ ঘটনায় ২০১৫ সালের ২১ মে ৫৩/৩৬০ নং মামলা, ২০১৩ সালের ৬ নভেম্বর ১৩ নং মামলাসহ অসংখ্য মামলা ও অভিযোগ রয়েছে। সর্বশেষ গুরা মিয়া হামলার সাক্ষীকে হামলা ও তার বাড়িতে ভাঙচুর চালায়। তার ভাগিনা আবছার ও হেলালের বিরুদ্ধে একই অভিযোগ রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টেকনাফে ভুট্টো বাহিনীর হামলায় ৬ সাংবাদিক আহত
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ