Inqilab Logo

শুক্রবার, ০৭ জুন ২০২৪, ২৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আগামীতে আইসিটি বিশ্বে নেতৃত্ব দেবে বাংলাদেশ -জুনায়েদ আহমদ পলক

বিশেষ সংবাদদাতা কক্সবাজার | প্রকাশের সময় : ৮ ফেব্রুয়ারি, ২০১৯, ৯:১৫ পিএম | আপডেট : ৯:২১ পিএম, ৮ ফেব্রুয়ারি, ২০১৯
তথ্য ও টেলিযোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমদ পলক বলেছেন, আগে থেকে আইসিটিতে জাপান-কোরিয়ার নেতৃত্বে থাকলেও পরবর্তী আইসিটি লিডার হবে বাংলাদেশ। আগামীতে আইসিটি বিশ্বে নেতৃত্ব দেবে বাংলাদেশ।
 

ডিজিটাল বাংলাদেশ এখন আর স্বপ্ন নয়, দৃশ্যমান বাস্তবতা। যার সুফল গণমানুষের দোরগোড়ায় পৌঁছে দিতে সরকার নিরন্তর কাজ করে যাচ্ছে। তিনি আজ কক্সবাজারেে চুয়েটের এক অনুষ্ঠানে একথা বলেন। তিনি ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নে সকলের সহযোগিতা কামনা করেন। 

প্রতিমন্ত্রী পলক দৃঢ় আশাবাদ ব্যক্ত করে বলেন,অচিরেই তথ্য প্রযুক্তি ক্ষেত্রে বাংলাদেশ একটি রোল মডেল হিসেবে আইসিটি বিশ্বে নেতৃত্ব দেবে। 

রাতে কক্সবাজার হোটেল লংবীচে চুয়েটের তিন দিনব্যাপী এক অনুষ্ঠানে টেলিযোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জুনায়েদ আহমদ পলক প্রধানঅতিথি হিসাবে বক্তব্য রাখতে গিয়ে একথা বলেন।

ইউজিসি চেয়ারম্যান আব্দুল মন্নানের সভাপতিত্বে রাতের অনুষ্ঠানে বক্তব্য রাখেন দেশী বিদেশী শিক্ষাবিদ, ইন্জিনিয়ার ও বিশেষজ্ঞরা। 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আইসিটি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ