Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ভারতেও দেখা যাবে বিটিভি: তথ্যমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ ফেব্রুয়ারি, ২০১৯, ৮:১২ পিএম

তথ্যমন্ত্রী হাছান মাহমুদ জানিয়েছেন, খুব শিগগিরই প্রতিবেশী দেশ ভারতে ২৪ ঘণ্টা বাংলাদেশ টেলিভিশন (বিটিভি) দেখা যাবে। 

আজ জাতীয় প্রেসক্লাবে ‘মুক্তিযুদ্ধের চেতনার সাংবাদিক ফোরাম’ আয়োজিত এক শুভেচ্ছা বিনিময় সভায় তিনি এ তথ্য জানান।
তথ্যমন্ত্রী বলেন, আমরা ভারতের সঙ্গে চুক্তি করতে যাচ্ছি, যাতে ভারতে ২৪ ঘণ্টা বিটিভি প্রচার করা হয়। বিটিভি চালু হলে আস্তে আস্তে বাংলাদেশের অন্যান্য মিডিয়াও সেখানে চালু হবে। বাংলাদেশের সংবাদ শিল্প ও মিডিয়াকে আরও উন্নত করতে আমরা কাজ করছি। এরই মধ্যে মন্ত্রীসভায় এ বিষয়ে অনেক আলোচনা হয়েছে বলে জানান তিনি। তথ্যমন্ত্রী বলেন, এক্ষেত্রে প্রিন্ট মিডিয়া, অনলাইন মিডিয়া ও ইলেকট্রনিক মিডিয়া স্বাধীনভাবে যেন কাজ করতে পারে, সেই বিষয়ে আমরা খেয়াল রাখবো। আর দ্রতই নবম ওয়েজ বোর্ড বাস্তবায়ন করা হবে।
তিনি আরও বলেন, বাংলাদেশের প্রচলিত আইন অনুযায়ী কোনও বিজ্ঞাপন প্রচারের ক্ষেত্রে সরকারি ভ্যাট-ট্যাক্স প্রদান করে প্রচার করতে হয়। কিন্তু দেখা যাচ্ছে, বিভিন্ন চ্যানেল তাদের প্রোগ্রামগুলোতে বেআইনিভাবে বিভিন্ন বিজ্ঞাপন দিচ্ছে, যা আইনগতভাবে দন্ডনীয় অপরাধ। তাই, আইনগত পদক্ষেপ নেওয়ার আগেই আপনারা সেগুলো থেকে বিরত থাকবেন আশা করছি।
সভায় আরও উপস্থিত ছিলেন, সাংবাদিক নেতা ইকবাল সোবহান চৌধুরী, মনজুরুল আহসান বুলবুল, বিএফইউজে’র মহাসচিব শাবান মাহমুদ, ডিইউজে’র সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী প্রমুখ।



 

Show all comments
  • Mohammed Shah Alam Khan ৬ ফেব্রুয়ারি, ২০১৯, ১১:৩৯ পিএম says : 0
    বহুবছর ধরে আমাদের বলে আসছিলাম যেভাবে ভারতের বিভিন্ন টিভি বাংলাদেশে চালু থাকবে সেভাবে কেন বাংলাদেশের কোন টিভি ভারতে দেখা যাবেনা এটা ঠিক নয়। তথ্যমন্ত্রী আমাদেরকে বার বার আশ্বাসের বানী শুনিয়েছিলেন কিন্তু বাস্তবে রূপায়িত করতে পারেননি। এবার আমদের সুযোগ্য তথ্যমন্ত্রী হাছান মাহমুদ সাহেব সরাসরি ভাবে বলেছেন, ‘আমরা ভারতের সঙ্গে চুক্তি করতে যাচ্ছি, যাতে ভারতে ২৪ ঘণ্টা বিটিভি প্রচার করা হয়।‘ তিনি আরো বলেন, ‘বিটিভি চালু হলে আস্তে আস্তে বাংলাদেশের অন্যান্য মিডিয়াও সেখানে চালু হবে।‘ আমরা বিশ্বাস করতে চাই মন্ত্রী হাছান মাহমুদ খুব শীগ্রই ওনার এই কথাকে বাস্তব রুপ দান করবেন। আল্লাহ্ আমাকে সহ সবাইকে যেন এমন কথা বলান যেটা আমরা পুঙ্খানু পুঙ্খানু ভাবে সঠিক পদ্ধতীতে বাস্তবায়িত করতে পারি। আমিন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তথ্যমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ