Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাহালমের কারাভোগ দুঃখজনক : তথ্যমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০২ এএম

বিনা অপরাধে জাহালমের জেল খাটার ঘটনায় দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের আহ্বান জানিয়ে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, অপরাধ না করেও তদন্তের গাফিলতির কারণে জাহালমের তিন বছর জেল খাটার ঘটনা অত্যন্ত দুঃখজনক এবং অনভিপ্রেত। দুর্নীতি দমন কমিশন (দুদক) একটি স্বাধীন প্রতিষ্ঠান। আমরা আশা করবো তদন্ত সাপেক্ষে তারা দায়ী কর্মকর্তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে।
গতকাল সচিবালয়ে নাট্যনির্মাতাদের সংগঠন ডিরেক্টরস গিল্ডের একটি প্রতিনিধি দলের সঙ্গে বৈঠকের আগে তিনি এসব কথা বলেন। ডিরেক্টরস গিল্ডের প্রতিনিধি দলের নেতৃত্বে ছিলেন সৈয়দ হাসান ইমাম।
প্রসঙ্গত, সোনালী ব্যাংকের ১৮ কোটি ৪৭ লাখ টাকা আত্মসাতের অভিযোগে আবু সালেক নামে এক ব্যক্তির বিরুদ্ধে ৩৩টি মামলা দেয় দুদক। এ ঘটনায় ২০১৪ সালের ১৮ ডিসেম্বর দুদকে হাজির হওয়ার নির্দেশ দিয়ে জাহালমের বাড়ির ঠিকানায় চিঠি পাঠায় দুদক। জাহালম সে সময় নরসিংদীর ঘোড়াশালে বাংলাদেশ জুটমিলে কাজ করতেন। নির্দিষ্ট দিনে দুদকে হাজিরা দিয়ে জাহালম আবার তার কর্মস্থলে চলে যান।
এর দুই বছর পর ২০১৬ সালের ৬ ফেব্রুয়ারি নরসিংদীর ঘোড়াশালের ওই জুটমিল থেকে জাহালমকে গ্রেফতার করে নাগরপুর থানায় আনা হয়। পরদিন তাকে টাঙ্গাইলের আদালতে তোলা হলে জেলখানায় পাঠানোর নির্দেশ দেন বিচারক। ৭ দিন টাঙ্গাইল কারাগারে রাখার পর তাকে কাশিমপুর-২ কারাগারে নেওয়া হয়। এরপর থেকে তিন বছর সেখানে কারাবন্দি ছিলেন জাহালম। সম্প্রতি গণমাধ্যমে সংবাদ প্রকাশের পর বিষয়টি নজরে আসে আদালতের। এরপর ৩ ফেব্রুয়ারি হাইকোর্ট তাকে মুক্তির নির্দেশ দেন। পরে রবিবার মধ্যরাতে তাকে মুক্তি দেয় কারা কর্তৃপক্ষ। মুক্তি পেয়ে টাঙ্গাইলের নিজের বাড়িতে চলে যান জাহালম।#



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তথ্যমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ