Inqilab Logo

শুক্রবার, ০৭ জুন ২০২৪, ২৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ড. কামাল অসৌজন্যমূলক আচরণ করছেন: তথ্যমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ ফেব্রুয়ারি, ২০১৯, ১:৫৪ পিএম

জাতীয় ঐক্যফন্টের শীর্ষনেতা ড. কামাল অসৌজন্যমূলক আচরণ করছেন বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি বলেন, আমরা আশা করেছিলাম, ড. কামাল হোসেন বিএনপি নেতাদের সৌজন্যতাবোধ শেখাবেন। এখন তিনি নিজেই অসৌজন্যমূলক আচরণ করেন।

আজ রোববার দুপুরে আওয়ামী লীগের সাবেক প্রেসিডিয়াম সদস্য সুরঞ্জিত সেনগুপ্তের দ্বিতীয় প্রয়াণ দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় ড. হাছান এসব কথা বলেন। বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের উদ্যোগে এ আলোচনা সভার আয়োজন করা হয়।

বিএনপি ও জাতীয় ঐক্যফ্রন্টকে নেতিবাচক রাজনীতি থেকে বেরিয়ে আসার আহ্বান জানিয়ে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, বিএনপি যতদিন নেতিবাচক রাজনীতি থেকে বেরিয়ে আসতে না পারবে, ততদিন তাদের হালে পানি উঠবে না।

‘প্রশাসনের উপর আস্থা নেই, তাই জাতীয় ঐক্যফ্রন্ট আর কোনো নির্বাচনে যাবে না’- আ স ম আব্দুর রব ও কর্নেল (অব.) অলি আহমদের বক্তব্যের জবাবে আওয়ামী লীগের প্রচার সম্পাদক ড. হাছান বলেন, বিএনপি ও ঐক্যফ্রন্ট নিজেরাই নিজেদের উপর আস্থা হারিয়ে ফেলেছেন।

‘আগে নিজের উপর আস্থা রাখুন। নিজেদের উপর-ই যদি আস্থা না থাকে, তাহলে কিভাবে প্রশাসনের উপর আস্থা থাকবে,’ রব ও অলিকে উদ্দেশ্য করে বলেন তথ্যমন্ত্রী।

তিনি বলেন, ২০১৪ সালে নির্বাচন বর্জন করে বিএনপি জনগণ থেকে অনেক দূরে সরে যায়। গত নির্বাচন বিএনপি ও ঐক্যফ্রন্ট নির্বাচনে অংশগ্রহণ করে জনগণের কাছে আসার চেষ্টা করেছে, কিন্তু নির্বাচন সিরিয়াসলি নেয়নি বলেই তাদের এই বিশাল পরাজয়। আর যারা মানুষের ওপর পেট্রোল বোমা মারে, তাদের মানুষ কেনই বা ভোট দিবে।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের মাধ্যমে আওয়ামী লীগ জনগণ থেকে অনেক দূরে সরে গেছে মির্জা ফখরুল ইসলামের এমন বক্তব্যের জবাবে ড. হাছান মাহমুদ বলেন, আওয়ামী লীগের নিরঙ্কুশ বিজয়ের কারণে বিএনপি জনগণ থেকে দূরে সরে গেছে। আওয়ামী লীগ নয়।

আয়োজক জোটের সভাপতি অভিনেতা এটিএম শামসুজ্জামানের সভাপতিত্বে আওয়ামী লীগের উপ-দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ ও কেন্দ্রীয় নেতা বলরাম পোদ্দার প্রমুখ বক্তব্য রাখেন।
Reply Reply All Forward



 

Show all comments
  • Nannu chowhan ৩ ফেব্রুয়ারি, ২০১৯, ৩:৩৩ পিএম says : 0
    Mr.Hasan mahamud you really don't know what is courtesy otherwise you'll never say that,Dr.kamal isn't courtious...
    Total Reply(0) Reply
  • jahid ৩ ফেব্রুয়ারি, ২০১৯, ৫:৫৩ পিএম says : 0
    জাতীয় ঐক্যফন্টের শীর্ষনেতা ড. কামাল অসৌজন্যমূলক আচরণ করছেন বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। আর জনগণ যে ভোটের অধিকার হারায় কাঁদে তার জন্য কি মন্তব্য করবেন জনাব হাসান সাহেব!
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তথ্যমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ