Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

গরমের পর রহমতের বৃষ্টি

প্রকাশের সময় : ১৩ মে, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : কয়েক দিনের টানা গরমে হাপিয়ে উঠেছিল দেশবাসী। এরই মাঝে গতকাল (বৃহস্পতিবার) দেখা মিললো বৃষ্টির। এ বৃষ্টি রহমতের বৃষ্টি। গতকালও দুপুর পর্যন্ত প্রচÐ গরম থাকলেও বিকাল নাগাদ বৈশাখী হাওয়ার সাথে রাজধানীতে শুরু হয় বৃষ্টি। উষ্ণতা কাটিয়ে আবহাওয়া হয়ে উঠলো শীতল। বিকাল থেকে রাত প্রায় ৯টার মধ্যে কয়েক দফায় বৃষ্টি হয় রাজধানীতে। এ মাস জুড়েই মাঝে মাঝে বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। আর লঘু চাপের কারণে দেশের কিছু কিছু এলাকায় ২ নম্বর সতর্ক সঙ্কেত দেখাতে বলা হয়েছে।
বাংলাদেশ আবহাওয়া অধিদফতরের কর্মকর্তা আবহাওয়াবিদ আবুল কালাম মল্লিক বলেন, দেশের বেশ কিছু জেলার নদীবন্দরে ২ নম্বর সতর্ক সংকেত রয়েছে। যার প্রভাবে বৃষ্টিপাত হচ্ছে এবং যা রাতেও কম-বেশি অব্যাহত থাকতে পারে। ঢাকা, ফরিদপুর, রাজশাহী, রংপুর ওদিকে সিলেট, চট্টগ্রামের নদীবন্দরগুলোতে এই সংকেত রয়েছে। তিনি জানান, এর ফলে আরও বৃষ্টি হতে পারে- ঢাকা জেলাসহ কুষ্টিয়া, চুয়াডাঙ্গা, নাটোর, সিরাজগঞ্জ, পাবনা, টাঙ্গাইল, ময়মনসিংহ, গাজীপুরে। এর আগে গত সোমবার রাজধানীতে ২ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গরমের পর রহমতের বৃষ্টি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ