Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

এখন একটু লিবারেল হবো -প্রধান বিচারপতি

প্রকাশের সময় : ১৩ মে, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা বলেছেন, আমি এখন একটু লিবারেল হবো। বিশেষ করে আমি মামলাগুলো একটু কন্ট্রোলে নিয়ে আসছি। গতকাল বৃহস্পতিবার সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির শহীদ শফিউর রহমান মিলনায়তনে এক সাংস্কৃতি অনুষ্ঠানে প্রধান অতিথির তিনি বক্তব্যে এসব কথা বলেন। সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির বাংলা বর্ষবরণে এ অনুষ্ঠানের আয়োজন করেন। প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা বলেন, যদিও এটা (বর্ষবরণ) একচুয়েলি একটু লেট। আমি আমার অন্তর থেকে ধন্যবাদ জানাই। এ রকম একটি উদ্যোগ এটলিস্ট এ রকম একটা অনুষ্ঠান হলে আমাদের আইনজীবিদের মধ্যে যে দূরত্ব থাকে সেটা কমে যাবে। একইসঙ্গে এটা বিচারক ও আইনজীবীদের মধ্যে যেটুকু দূরত্ব আছে তা কমাবে। তিনি আরো বলেন, আমি যখন কোর্টে বসে যাই স্বীকার করি তখন আমার ভিতরে এই মেজাজটা থাকে না। আমি মামলাগুলো একটু কন্ট্রোলে নিয়ে আসছি। আমি এখন একটু লিবারেল (উদার) হব। আজকে আমরা গান শোনার জন্য এসেছি। আমি আপনাদেরকে আবারও ধন্যবাদ জানাচ্ছি। ঠিক সময়ে পহেলা বৈশাখে আপনারা করবেন, বিচার বিভাগ থেকে যদি কোনো সহযোগিতা লাগে, আমি অবশ্যই আপনাদের সহযোগিতা করবো। আইনজীবী সমিতি মিলনায়তনে অনুষ্ঠিত বর্ষবরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সমিতির সভাপতি ইউসুফ হোসেন হুমায়ুন।
অনুষ্ঠান সঞ্চালনা করেন আইনজীবী সমিতির সম্পাদক ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকন। তিনি প্রধান বিচারপতিকে উদ্দেশ্য করে বলেন, আপনি যে লিবারেল হবেন, এটা আমাদের উৎসাহ যুগিয়েছে। আজকে কিছু বলার দিন নয়, তারপরও বলবো হাইকোর্টে অনেকদিন ধরে আগাম জামিন বন্ধ রয়েছে। এছাড়া কোর্টগুলো আরেকটু ভালো হওয়া দরকার। অনুষ্ঠানে সুপ্রিম কোর্টের উভয় বিভাগের বিচারপতি, আইনজীবী সমিতির কার্যনির্বাহী কমিটির অন্যান্য সদস্য ও সাধারণ আইনজীবী এবং তাদের পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এখন একটু লিবারেল হবো -প্রধান বিচারপতি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ