Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বাংলাদেশে যাত্রা শুরু করছে ভারতের ক্লার্কস ইন গ্রুপ অব হোটেলস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ জানুয়ারি, ২০১৯, ৯:৩০ পিএম

বাংলাদেশে হসপিটালিটি সেবা দেবে ক্লার্কস ইন গ্রুপ অব হোটেলস। হোটেল ম্যানেজমেন্ট থেকে শুরু করে বুকিংসহ সব ধরনের কাজে যুক্ত থাকবে তারা। পাশাপাশি পারস্পরিক সহযোগিতার মাধ্যমে বাংলাদেশের পর্যটন শিল্পের প্রসারে ভূমিকা রাখার প্রতিশ্রুতি দিয়েছে প্রতিষ্ঠানটি। এটি দক্ষিণ এশিয়ার অন্যতম বৃহৎ হসপিটালিটি চেইন। ভারত ও নেপালে ১০০টি হোটেলে সেবা দিচ্ছে প্রতিষ্ঠানটি। বুধবার (৩০ জানুয়ারি) ঢাকার একটি পাঁচতারকা হোটেলে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে বিনিয়োগকারীদের উদ্দেশে বাংলাদেশ পর্যটন করপোরেশনের চেয়ারম্যান আখতারুজ্জামান খান কবির বলেন, সরকারি ও বেসরকারি খাতে আমরা পর্যটনে সুনাম অর্জন করেছি, সেটা ধরে রাখতে হবে। একই সঙ্গে সার্ভিস খাতের জন্য ট্রেনিং ইনস্টিটিউট গড়া প্রয়োজন। ক্লার্কস ইন গ্রুপ এক্ষেত্রে আমাদের সহযোগিতা করবে।

ক্লার্কস ইন গ্রুপ অব হোটেলসের জেনারেল ম্যানেজার রাহুল ব্যানার্জি বলেন, বিশ্বের বৃহত্তম অর্থনৈতিক খাত হলো পর্যটন শিল্প। বাংলাদেশ ও ভারতের সাংস্কৃতিক সাদৃশ্য রয়েছে। তাছাড়া বাংলাদেশে পর্যটন ও হসপিটালিটি খাতে প্রচুর সম্ভাবনা দেখেছি আমরা। তাই এখানে কাজ করতে ইচ্ছুক ক্লার্কস ইন গ্রুপ অব হোটেলস। আমাদের আশা, এর মাধ্যমে দুই দেশের পারস্পরিক সম্পর্কের নতুন দুয়ার উন্মোচিত হবে।

ক্লার্কস ইন গ্রুপ অব হোটেলসের সভাপতি ও সহ-প্রতিষ্ঠাতা এসএস শ্রীবাস্তব বলেন, ২০০৬ সালে ক্লার্কস ইন গ্রুপ গড়ে ওঠে। মাত্র ১২ বছরে ১০০তম হোটেলের মাইলফলক স্পর্শ করেছি আমরা। দক্ষিণ এশিয়ায় এমন অর্জন আর কারও নেই। এবার বাংলাদেশের হসপিটালিটি খাতে যুক্ত হচ্ছি আমরা। ২০২১ সালের মধ্যে ২০০ হোটেলে যাওয়ার লক্ষ্য আছে আমাদের।

ঢাকা, চট্টগ্রাম, কক্সবাজার ও সুন্দরবনে হোটেল মালিক ও ডেভেলপারের সঙ্গে এখন ক্লার্কস ইনের আলোচনা চলছে বলে জানানো হয় সংবাদ সম্মেলনে। অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন বাংলাদেশ পর্যটন করপোরেশনের ন্যাশনাল হোটেল অ্যান্ড ট্যুরিজমের মহাব্যবস্থাপক ও ট্রেনিং ইনস্টিটিউটের প্রিন্সিপাল পারভেজ আহমেদ চৌধুরী। শুরুতে ‘বিউটিফুল বাংলাদেশ’ শিরোনামের একটি প্রামাণ্যচিত্র দেখানো হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্লার্কস ইন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ