Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

নিজামীর ফাঁসিতে আ’লীগের বিজয় মিছিল-উৎসব

প্রকাশের সময় : ১২ মে, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : একাত্তরে মুক্তিযুদ্ধকালীন মানবতাবিরোধী অপরাধে জামায়াতে ইসলামীর আমির মাওলানা মতিউর রহমান নিজামীর ফাঁসি কার্যকর করায় রাজধানীতে বিজয় মিছিল ও উৎসব করেছে আওয়ামী লীগ ও সহযোগী অঙ্গসংগঠন। এদিন মিষ্টি বিতরণ ও বিজয় মিছিল করেছে আওয়ামী লীগপন্থী আলেম সমাজও। গতকাল বুধবার সকাল থেকে বিকেল পর্যন্ত বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কার্যালয়সহ রাজধানীর বিভিন্ন থানা এলাকায় এ মিছিল-মিষ্টি বিতরণ এবং বিভিন্ন স্লোগানে উল্লাস করা হয়। একই সঙ্গে এই রায় কার্যকরকে কেন্দ্র করে জামায়াত যদি হরতালের নামে এবার কোনো নাশকতা করে, তাহলে তাদের প্রতিহত করার ঘোষণা দিয়েছে তারা।
ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, ছাত্রলীগ-স্বেচ্ছাসেবক লীগ এবং ঢাকা মহানগর যুবলীগের উত্তর ও দক্ষিণের নেতৃবৃন্দ বিজয় মিছিল ও উৎসব করেছে। এ সময় শাহে আলম মুরাদ বলেন, মতিউর রহমান নিজামীর ফাঁসি কার্যকরের মধ্য দিয়ে সারাদেশের মানুষের প্রত্যাশা পূরণ হয়েছে। তিনি বলেন, মতিউর রহমান নিজামীর ফাঁসি কার্যকরে আওয়ামী লীগ সন্তুষ্ট। আশা করি অন্য যুদ্ধাপরাধীদেরও সর্বোচ্চ শাস্তি কার্যকর হবে। মুরাদ জামায়াতে ইসলামীকে নিষিদ্ধ ঘোষণার দাবি জানান।
এদিকে শীর্ষ যুদ্ধাপরাধী জামায়াতে ইসলামীর আমির মতিউর রহমান নিজামীর ফাঁসির রায় কার্যকর করায় ওলামা লীগের একাংশের সভাপতি মাওলানা ইলিয়াছ হোসাইন বিন হেলালীর নেতৃত্বে ডেমরায় বিজয় মিছিল ও মিষ্টি বিতরণ করেন আওয়ামী লীগপন্থী আলেমগণ। বুধবার বেলা ১১টায় ডেমরা ওলামা লীগ এ আনন্দ মিছিলের আয়োজন করে। পরে হেলালীর নেতৃত্বে মিছিলটি ডেমরার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। মিছিল শেষে এলাকাবাসীর মাঝে মিষ্টি বিতরণ করা হয়। এ সময় হেলালী বদর বাহিনীর প্রধান মানবতাবিরোধী শীর্ষ যুদ্ধাপরাধীর ফাঁসির রায় কার্যকর করায় বঙ্গকন্যা শেখ হাসিনাকে আন্তরিক অভিনন্দন ও কৃতজ্ঞতা জানান। এ সময় উপস্থিত ছিলেন ডেমরা থানা ওলামা লীগ সভাপতি মো. আমির হোসেন, সাধারণ সম্পাদক কামাল হোসেনসহ এলাকাবাসী ও অন্য নেতৃবৃন্দ।
অপরদিকে ডেমরা থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মসিউর রহমান মোল্লা সজলের নেতৃত্বে ডেমরার কোনাপাড়া-বাঁশেরপুল এলাকায় বিজয় উৎসব করেছে স্থানীয় নেতাকর্মীরা। যাত্রাবাড়ী থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হারুনর রশীদ মুন্নার নেতৃত্বে কাজলা-যাত্রাবাড়ী ও বিবিরবাগিচায় বিজয় মিছিল করেন দলের অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। এ মিছিলে উপস্থিত ছিলেন ৪৮নং ওয়ার্ড কমিশনার আবুল কালাম অনুসহ স্থানীয় নেতাকর্মীরা। এছাড়াও রাজধানীর পোস্তগোলা, শ্যামপুর-কদমতলীর শ্রমিক নেতা দেলোওয়ার হোসেনের নেতৃত্বে শ্রমিকরা আনন্দ মিছিল করে। পরে শ্রমিকদের মধ্যে ৫০ কেজি মিষ্টি বিতরণ করা হয়।
এদিকে, যুদ্ধাপরাধে জামায়াতের আমির মতিউর রহমান নিজামীর ফাঁসি কার্যকর হওয়ায় বঙ্গবন্ধু এভিনিউয়ে দলীয় কার্যালয়ে আনন্দ সমাবেশ করেছে আওয়ামী যুবলীগ। যুবলীগের ঢাকা মহানগর দক্ষিণের ভারপ্রাপ্ত সভাপতি আনোয়ার ইকবাল শান্ত, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রেজাউল করিম রেজা, মহানগর উত্তরের সভাপতি মাইনুল হাসান নিখিল, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক তাজভিরুল হক অনু, কেন্দ্রীয় দপ্তরের প্রিন্ট মিডিয়ার দায়িত্বপ্রাপ্ত মনিরুল ইসলাম হাওলাদারসহ বিপুল সংখ্যক নেতাকর্মী এ আনন্দ সমাবেশ অংশ নেন। এ সময় নেতাকর্মীরা একে অপরকে মিষ্টি খাওয়ায়ে আনন্দ উল্লাস করেন।



 

Show all comments
  • Azad hossain ১২ মে, ২০১৬, ৯:২৬ পিএম says : 0
    A kind of crushed Is existing in bangladesh now. Only Islam
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিজামীর ফাঁসিতে আ’লীগের বিজয় মিছিল-উৎসব
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ