Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে ভাষণ দেবেন আজ

৬ জনকে আর্থিক সহায়তা প্রদান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ জানুয়ারি, ২০১৯, ১২:০৪ এএম

আজ জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সন্ধ্যা সাড়ে সাতটায় বাংলাদেশ টেলিভিশনে তার ভাষণ প্রচার করা হবে। প্রধানমন্ত্রীর অতিরিক্ত প্রেস সচিব নজরুল ইসলাম জানান, চতুর্থবারের মতো সরকার প্রধান হিসেবে দায়িত্ব গ্রহণের পর এটাই হবে জাতির উদ্দেশে প্রধানমন্ত্রীর প্রথম ভাষণ।

প্রধানমন্ত্রীর কার্যালয় সূত্রে জানায়, তিনি দেশবাসীর উদ্দেশে দিকনির্দেশনামূলক বক্তব্য দেবেন। ইতোমধ্যেই তার ভাষণ রেকর্ড করা হয়েছে। এ ভাষণে দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স, সুশাসন প্রতিষ্ঠাসহ সরকারের উন্নয়ন পরিকল্পনা এবং লক্ষ্য-উদ্দেশ্যের কথা তুলে ধরবেন প্রধানমন্ত্রী।
এদিকে গতকাল প্রধানমন্ত্রী শেখ হাসিনা জামায়াত-শিবির কর্মীদের গুলিতে নিহত যুবলীগ কর্মী জহিরুল হাসানের স্ত্রী বেগম জান্নাতুল ফেরদৌস, লোকসঙ্গীত শিল্পী ও বাংলাদেশ টেলিভিশনের সঙ্গীত পরিচালক সৈয়দ গোলাম আম্বিয়া এবং সাবেক ভলিবল খেলোয়াড় উপেন্দ্র নারায়ন পাল (নিখিল পাল)কে চিকিৎসা সহায়তাসহ ৬ জনকে আর্থিক সহযোগিতা দিয়েছেন। তার কার্যালয়ে এসব অনুদানের চেক প্রদান করেন।
জামায়াত-শিবির কর্মীদের গুলিতে নিহত যুবলীগ কর্মী জহিরুল হাসানের স্ত্রী বেগম জান্নাতুল ফেরদৌসকে পরিবারের ভরণ-পোষণের জন্য ১০ লাখ টাকা সহায়তা দিয়েছেন প্রধানমন্ত্রী। লোকসঙ্গীত শিল্পী ও বাংলাদেশ টেলিভিশনের সঙ্গীত পরিচালক সৈয়দ গোলাম আম্বিয়ার ক্যান্সার চিকিৎসার জন্য ২৫ লাখ টাকা এবং চিকিৎসা ও পরিবারের ভরণ-পোষণের জন্য সাবেক ভলিবল খেলোয়াড় শ্রী উপেন্দ্র নারায়ন পাল (নিখিল পাল) কে ৩০ লাখ টাকা অনুদান হিসেবে দিয়েছেন প্রধানমন্ত্রী। এছাড়া আরো তিনজনকে চিকিৎসার জন্য ৬১ লাখ টাকা অনুদান হিসেবে প্রদান করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে ভাষণ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ