Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

তাপপ্রবাহ অব্যাহত সর্বত্র হাঁসফাঁস

প্রকাশের সময় : ১২ মে, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো ঃ ঢাকা, চট্টগ্রামসহ দেশের অনেক এলাকায় তাপপ্রবাহ অব্যাহত রয়েছে। সর্বত্র গরমে হাঁসফাঁস অসহনীয় অবস্থা। গরমের দাপটে স্বাভাবিক জীবনযাত্রা অতিষ্ঠ হয়ে উঠেছে। গতকাল (বুধবার) রাজশাহী, রংপুর বিভাগ তথা উত্তরাঞ্চল ছাড়া দেশের অধিকাংশ জায়গায় বৃষ্টিপাত হয়নি। গত সন্ধ্যা ৬টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ফেনীতে ৩৮.৩ ডিগ্রি সেলসিয়াস। এ সময় ঢাকায় সর্বোচ্চ ও সর্বনি¤œ তাপমাত্রা যথাক্রমে ৩৬.৪ ও ২৬.১, চট্টগ্রামে ৩৪.৫ ও ২৭.৬ ডিগ্রি সে.। এ সময় দেশের সর্বোচ্চ বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে সৈয়দপুরে ৩৬ মিলিমিটার। তাছাড়া রাজশাহী, রংপুর, বগুড়া, দিনাজপুরসহ উত্তরাঞ্চলের কয়েক জায়গায় হালকা বৃষ্টিপাত হয়েছে।    
আবহাওয়া বিভাগ জানায়, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। এ মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।  
আজ (বৃহস্পতিবার) সন্ধ্যা পর্যন্ত ২৪ ঘণ্টার আবহাওয়া পূর্বাভাসে জানা গেছে, রাজশাহী, রংপুর, ঢাকা ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দু-এক জায়গায় অস্থায়ী দমকা থেকে ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।
ঢাকা, মাদারীপুর, গোপালগঞ্জ, সন্দ্বীপ, সীতাকু-, কুমিল্লা, নোয়াখালী, রাঙ্গামাটি, খুলনা, মংলা ও সাতক্ষীরা অঞ্চলসহ বরিশাল বিভাগের ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে। সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। পরবর্তী ৪৮ ঘণ্টায় আবহাওয়ার বর্তমান অবস্থার সামান্য পরিবর্তন হতে পারে। বর্ধিত ৫ দিনে আবহাওয়ার উল্লেখযোগ্য তেমন পরিবর্তনের সম্ভাবনা নেই। 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তাপপ্রবাহ অব্যাহত সর্বত্র হাঁসফাঁস
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ