Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সংর্ঘষের মামলায় বিএনপি নেতা শহীদ উদ্দিন চৌধুরী এ্যানীর জামিন

লক্ষ্মীপুর আঞ্চলিক অফিস | প্রকাশের সময় : ২২ জানুয়ারি, ২০১৯, ২:৫৭ পিএম

লক্ষ্মীপুরে কুশাখালী এলাকায় জাতীয় সংসদ নির্বাচনে প্রচারনার সময় সংঘর্ষের ঘটনায় দায়েরকৃত মামলায় কেন্দ্রীয় বিএনপির প্রচার সম্পাদক ও সাবেক এমপি শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী ও তার বড় ভাই ওয়াহেদ উদ্দিন চৌধুরী হ্যাপীকে জামিন দিয়েছেন আদালত। আজ মঙ্গলবার সকালে লক্ষ্মীপুর জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. শাহেনুর এর আদালতে উপস্থিত হয়ে জামিনের আবেদন করেন তারা। পরে উভয় পক্ষের শুনানী শেষে বিজ্ঞ বিচারক পুলিশ প্রতিবেদন দেয়া পর্যন্ত তাদের জামিন মঞ্জুর করেন। শহীদ উদ্দিন চৌধুরী এ্যানীর পক্ষে শুনানীতে অংশ নেন সিনিয়র আইনজীবি ছৈয়দ মোহাম্মদ সামছুল আলম ও এডভোকেট হাসিবুর রহমানসহ বেশ কয়েকজন আইনজীবি। অপরদিকে রাষ্টপক্ষে ছিলেন, পাবলিক প্রসিকিউটর মো. জসিম উদ্দিনসহ কয়েকজন আইনজীবি। এর আগে ২৬ ডিসেম্বর হাইকোর্ট থেকে ৪ সপ্তাহের আগাম জামিন নেন শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী ও তার বড় ভাই ওয়াহেদ উদ্দিন চৌধুরী হ্যাপী।

উল্লেখ্য, ২৪ ডিসেম্বর সোমবার সকালে লক্ষ্মীপুর-৩ আসনের বিএনপি নেতা ও ঐক্যফ্রন্ট প্রার্থী শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী নিজ বাসা থেকে নেতাকর্মীদের নিয়ে গনসংযোগে বের হয়ে সদর উপজেলার শান্তিরহাট বাজারে পৌঁছলে নৌকা প্রার্থীর কর্মীরা অতর্কিতভাবে গনসংযোগে হামলা করে। এ নিয়ে উভয়পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংর্ঘষের ঘটনা ঘটে। এসময় ধানের শীষের প্রার্থী শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী,বিএনপি,যুবদল, ছাত্রদল এর অঙ্গসংগঠনের ২৫ নেতাকর্মী আহত হয়। পরের দিন কুশাখালী ইউপি চেয়ারম্যান ও আওয়ামীলীগ নেতা নুরুল আমিন তাদের নেতাকর্মীদের ওপর হামলার অভিযোগ এনে চন্দ্রগঞ্জ থানায় নিজেই বাদী এ মামলা দায়ের করেন। মামলায় কেন্দ্রীয় বিএনপির প্রচার সম্পাদক ও লক্ষ্মীপুর-৩ আসনের ঐক্যফ্রন্ট প্রার্থী শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী ছাড়া তার ভাই ওয়াহেদ উদ্দিন চৌধুরী হ্যাপীসহ বিএনপি,যুবদল-ছাত্রদল ও অঙ্গসংগঠনের ১৪৬ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরো ২শজন নেতাকর্মীকে আসামী করে এ মামলা দায়ের করেন। ২৬ ডিসেম্বর শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী ও ওয়াহেদ উদ্দিন চৌধুরী হ্যাপী হাইর্কোটে হাজির হয়ে আগাম জামিনের আবেদন করেন। পরে হাইকোর্টের বিচারক মো. রেজাউল হক ও বিচারক মো. মোস্তাফিজুর রহমানের দ্বৈত বেঞ্চ জামিন আবেদন মঞ্জুর করে ৪ সপ্তাহের আগাম জামিন প্রদান করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শহীদ উদ্দিন চৌধুরী এ্যানীর জামিন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ