Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

নিজামীর ফাঁসির প্রধান জল্লাদ রাজু

প্রকাশের সময় : ১১ মে, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : জল্লাদ তানভীর হাসান রাজু মানবতাবিরোধী অপরাধে মৃত্যুদ- প্রাপ্ত বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমির মতিউর রহমান নিজামীর ফাঁসি কার্যকরের জন্য জল্লাদের দলের প্রধান হিসাবে রাখা হয়। রাজুর নেতৃত্বে সাত সদস্যের জল্লাদের একটি দল প্রস্তুত করা হয়।
গতকাল মঙ্গলবার বেলা ৩টার দিকে অ্যাম্বুলেন্সে করে কাশিমপুর হাই সিকিউরিটি কারাগার থেকে ঢাকা কেন্দ্রীয় কারাগারে আনা হয়। এই সময় তার পরনে ছিল সাদার মধ্যে হালকা কালো ডোরাকাটা পোশাক।
কারাগার সূত্রে জানা যায়, রাজুর নেতৃত্বে ফাঁসির রায় কার্যকরের বিষয়টি চূড়ান্ত করা হয়। ফাঁসি কার্যকরে জল্লাদ রাজু ছাড়াও সাত্তার, আবুল, হজরত, রনি, ইকবাল, মাসুদ ও মুক্তারকে গাজীপুরের কাশিমপুর কারাগার থেকে আনা হয়। আবদুল ওয়াহাব ও ওমর আলী শেখ নামের দু’জনকে নড়াইল কারাগার থেকে আনা হয়।
এর আগে বিএনপি নেতা সালাউদ্দিন কাদের চৌধুরী ও জামায়াত নেতা আলী আহসান মোহাম্মাদ মুজাহিদের মৃত্যুদ-ের রায় কার্যকর করেন জল্লাদ রাজু, শাহজাহান ও জনি। এ ছাড়া জামায়াত নেতা কামারুজ্জামানের মৃত্যুদ- কার্যকরের সময়ও সহযোগী ছিলেন রাজু।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিজামীর ফাঁসির প্রধান জল্লাদ রাজু
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ