Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

অন্যায় হতে দেবো না শপথ করালেন ধর্ম প্রতিমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ জানুয়ারি, ২০১৯, ১২:০২ এএম

অন্যায় করব না অন্যায় হতে দেবো না বলে ইসলামিক ফাউন্ডেশনের কর্মকর্তা-কর্মচারিদের শপথ করালেন ধর্ম প্রতিমন্ত্রী এ্যাডভোকেট শেখ মো. আবদুল্লাহ। ধর্ম প্রতিমন্ত্রী বলেন, আমি নিজেও কোনো অন্যায় করব না ধর্ম মন্ত্রণালয়ের সাথে সংশ্লিষ্ট কাউকে অন্যায় করতে দেবো না। ধর্ম মন্ত্রণালয়ের দায়িত্ব গ্রহণ করার সময় এই ওয়াদা করেই দায়িত্বভার গ্রহণ করেছি। বর্তমান সরকার অন্যায়ের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেছে। সেই ধারাবাহিকতা রক্ষার্থে সততার সাথে ধর্ম মন্ত্রণালয়ের দায়িত্ব পালন করতে চাই। গতকাল বুধবার সকালে আগারগাঁওস্থ ইসলামিক ফাউন্ডেশন কর্তৃক আয়োজিত নবনিযুক্ত ধর্ম প্রতিমন্ত্রীর সংবর্ধনা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
হজ সংক্রান্ত যাবতীয় কার্যক্রম সুষ্ঠুভাবে পালন করার অঙ্গীকার করে ধর্ম প্রতিমন্ত্রী বলেন, হাজিরা হচ্ছে আল্লাহর মেহমান। তাঁদের চোখের পানি আমার সহ্য হয় না। আল্লাহর মেহমানদের কোন প্রকার কষ্ট যাতে না হয় সে জন্য সবধরণের ব্যবস্থা ধর্ম মন্ত্রণালয় গ্রহন করবে। অনুষ্ঠানে ধর্মসচিব মোঃ আনিছুর রহমান বলেন, বর্তমান সরকারের নির্বাচনী ইশতেহারে দুর্নীতি, সন্ত্রাস ও মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতির ঘোষনা ছিল। তাই সন্ত্রাস ও দুর্নীতির বিষয়ে কোনো প্রকার ছাড় দেয়া হবে না। সরকারের নির্বাচনী ইশতেহার বাস্তবায়নে ধর্ম মন্ত্রণালয় ইতোমধ্যে বিভিন্ন কর্মপরিকল্পনা গ্রহণ করেছে।
পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি র. আ. ম. উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি বলেন, আমাদের দৃষ্টিভঙ্গি প্রসারিত করতে হবে। ইসলাম ধর্মে সংকীর্ণতাবোধের কোনো জায়গা নেই। বঙ্গবন্ধু যে উদ্দেশ্য নিয়ে ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেছিলেন সেই উদ্দেশ্য বাস্তবায়নে সবাইকে একসাথে কাজ করতে হবে। এছাড়া অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান প্রফেসর ড. মো. আব্দুল মান্নান, ইফার বোর্ড অব গভর্নর আলহাজ মিজবাহুর রহমান চৌধুরী, পরিচালক মুহাম্মদ মহীউদ্দিন মজুমদার ও জালাল আহমদ প্রমুখ বক্তব্য রাখেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রতিমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ