Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

পুরনো পাঁচ উপদেষ্টাই বহাল

পুরনো পাঁচ উপদেষ্টাই বহাল | প্রকাশের সময় : ১৪ জানুয়ারি, ২০১৯, ৬:৫৭ পিএম

মন্ত্রী পদমর্যাদায় প্রধানমন্ত্রীর পাঁচ উপদেষ্টা বহাল থাকছেন। পুরনো দায়িত্বেই থাকছেন তারা। গত ৭ জানুয়ারি তাদের উপদেষ্টা পদে চাকুরি অবসান ও নিয়োগ করা হয়েছে।
আজ সন্ধায় মন্ত্রিপরিষদ বিভাগ সচিব মোহাম্মদ শফিউল আলম স্বাক্ষরিত এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে।
প্রজ্ঞাপনে বলা হয়েছে, গণপজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী রুলস অব বিজনেস,১৯৯৬ এর রুল ৩ বি (১)-এ প্রদত্ত ক্ষমতাবলে গত ৭জানুয়ারি ২০১৯ তারিখে প্রধানমন্ত্রীর উপদেষ্টা পদে নিযোগপূর্বক তাদের নামের পাশে উল্লেখকৃত দায়িত্ব অর্পন করেছেন। উপদেষ্টারা হলেন, প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম, প্রধানমন্ত্রীর অর্থনৈতিক উপদেষ্টা ড. মসিউর রহমান, প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক উপদেষ্টা ড. গওহর রিজভী, প্রধানমন্ত্রীর বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ বিষয়ক উপদেষ্টা ড. তৌফিক –ই- এলাহী চৌধুরী এবং প্রধানমন্ত্রীর নিরাপত্তা উপদেষ্টা পদে মেজর জেনারেল (অব.) তারিক আহমেদ সিদ্দিককে একই দায়িত্বে আবারো বহাল রাখা হয়েছে। তবে একজন উপদেষ্টা এ তালিকার সঙ্গে যুক্ত হতে পারে।
প্রজ্ঞাপনে আরো বলা হয়, উপদেস্টা পদে অধিষ্ঠিত থাকাকালীন তারা মন্ত্রীর পদমর্যাদা, বেতন-ভাতাদি ও আনুষঙ্গিক সুযোগ সুবিধা প্রাপ্ত হবেন।
মন্ত্রিপরিষদ বিভাগ সূত্রে জানা গেছে, গত প্রধানমন্ত্রীর উপদেষ্টারা কাজ চালিয়ে যাচ্ছেন। তাই তাদের একই দিনে অবসান ও নিয়োগ দেখানো হয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাঁচ উপদেষ্টা

১৪ জানুয়ারি, ২০১৯
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ