Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

মিডল্যান্ডস আল-ইসলাহ’র সদস্য সমাবেশ ও কাউন্সিল

প্রকাশের সময় : ১০ মে, ২০১৬, ১২:০০ এএম

ঈমান ও ইসলাম রক্ষার আন্দোলনে আল-ইসলাহ্্ কর্মীদের ঝাঁপিয়ে পড়তে হবেÑআল্লামা হুছামুদ্দীন চৌধুরী ফুলতলী
ইনকিলাব ডেস্ক : বাংলাদেশ আন্জুমানে আল-ইসলাহ’র সভাপতি বিশিষ্ট ইসলামি চিন্তাবিদ হযরত আল্লামা হুছামুদ্দীন চৌ. ফুলতলী বলেছেন, রাসুল (স.) এর মধ্যে রয়েছে আমাদের জন্য উত্তম আদর্শ। তিনি ছিলেন একজন মহামানব। তিনি দুনিয়ার জীবনে কোনো বাদশাহী, সুখ-শান্তি চাননি। তিনি সকল সময় পরকালীন সুখ-শান্তি ও উন্মতের মুক্তি চেয়েছেন। বিশ্বনবী (স.) আমাদেরকে ত্যাগের সবরের শিক্ষা দিয়েছেন। তিনি ইসলামকে সকল ধর্মের উপরে বিজয়ী করতে চেয়েছেন। তিনি আরো বলেন, বর্তমান সমাজের ক্যানসার হয়ে দাঁড়িয়েছে সালাদি-লা-মাযহাবীরা। তারা আরেকটি মাযহাব প্রতিষ্ঠা করেছেন। তারা ইহুদিদের দালাল হয়ে সমাজে কাজ করছে। মানুষের ঈমান ধ্বংসের চক্রান্ত করছে। তাদের সাথে মোকাবিলা করে আমাদের ইসলাম ও ঈমান রক্ষা করে জান্নাতের পথ সুগম করতে হবে। তিনি বলেন, আমাদের মিথ্যা বলা, গীবত করা মা-বাবাকে কষ্ট দেওয়া এসব ত্যাগ করে সুন্দর সমাজে বিনির্মাণ করতে হবে। সুতরাং ঈমান ও ইসলাম রক্ষার আন্দোলনে আন্্জুমানে আল-ইসলাহ’র কর্মীদের ঝাঁপিয়ে পড়তে হবে।
তিনি গত রোববার দুপুরে আন্্জুমানে আল-ইসলাহ ইউকে মিডল্যান্ডস ডিভিশনের উদ্যোগে বার্মিংহাম ইকবাল ব্যাংকুয়েটিং হলে সদস্য সমাবেশ ও কাউন্সিল অধিবেশনে প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন।
আন্্জুমানে আল-ইসলাহ মিডল্যান্ডস ডিভিশনের প্রেসিডেন্ট মাও. এম.এ কাদির আল হাসানের সভাপতিত্বে ওই জয়েন্ট সেক্রেটারি মাও. মো. হুসাম উদ্দিন আল-হুমায়দীর উপস্থাপনায় অনুষ্ঠিত সমাবেশে বিশেষ অতিথি হিসাবে ছিলেন আন্্জুমানে আল-ইসলাহ। ইউকে-এর সেক্রেটারি জেনারেল মাও. মোহাম্মদ হাসান চৌধুরী ফুলতলী, জয়েন্ট সেক্রেটারি মোহাম্মদ বদরুল ইসলাম, অরগানাইজিং সেক্রেটারি হাফেজ মাও. কয়েছুজ্জামান, প্রেস এন্ড পাবলিসিটি সেক্রেটারি মাও. ফরিদ আহমদ চৌধুরী, নির্বাহী সদস্য মাও. আব্দুল আওয়াল।
সম্মানিত অতিথি ছিলেন লতিফিয়া ফুলতলী কমপ্লেক্সের ফাউন্ডার মেম্বার কাউন্সিলর আহমেদ উল এমবিই, আলহাজ নাছির আহমদ, ইউকে আল-ইসলাহ’র ভাইস প্রেসিডেন্ট মোহাম্মদ এমদাদ হোসাইন ও মো. খুরশেদ-উল হক।
সমাবেশে রিপোর্ট (২০১৩-২০১৪) পেশ করেন মিডল্যান্ডস আল-ইসলাহ’র সেক্রেটারি হাফিজ সাব্বির আহমদ, ফাইন্যান্স রিপোর্ট পেশ করেন ক্যাশিয়ার মো. মিযবাউর রহমান। সমাবেশ ও কাউন্সিলে নতুন কমিটি গঠন করা হয় যথাক্রমে প্রেসিডেন্ট মাও. এম.এ কাদির আল-হাসান, ভাইস প্রেসিডেন্ট হাফিজ সাব্বির আহমেদ, মাও. রুকনুদ্দীন আহমদ ও হাজী আব্দুল কাইয়ুম, জেনারেল সেক্রেটারি মো. মিসবাউর রহমান, জয়েন্ট সেক্রেটারি মাও. মো. হুসাম উদ্দিন আল হুমায়দী ক্যাশিয়ার মো. জসিম উদ্দিন, প্রেস এন্ড পাবলিসিটি সেক্রেটারি মাও. মাহবুব কামাল, অরগানাইজিং সেক্রেটারি মো. সাইফুল আলম, এডুকেশন এন্ড কালচারাল সেক্রেটারি মাও. গুলজার আহমদ, ট্রেইনিং এন্ড কালচারাল সেক্রেটারি মাও. আমিনুল হাসান, ওয়েলফেয়ার সেক্রেটারি জয়নাল আবেদীন, মেম্বারশিপ সেক্রেটারি এটিএম সাদউদ্দিন নির্বাহী সদস্য মো. আহাদ হাসান, হাজী নেতা মিয়া হাজী আমিরুল ইসলাম (জামাল), শাহ আশরাফ আলী।

 

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মিডল্যান্ডস আল-ইসলাহ’র সদস্য সমাবেশ ও কাউন্সিল
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ