Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

আমাদের লক্ষ্য প্রতিশ্রুতি বাস্তবায়ন

সাংবাদিকদের হাছান মাহমুদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ জানুয়ারি, ২০১৯, ১২:০২ এএম

নতুন মন্ত্রিসভার তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, দীর্ঘ ছয় বছর প্রচার সম্পাদক হিসেবে দলের দায়িত্ব পালন করেছি। এখন প্রধানমন্ত্রী আমাকে রাষ্ট্রের তথ্য মন্ত্রণালয়ের দায়িত্ব পালনের সুযোগ দিয়েছেন, তা আমি যথাযথভাবে পালন করবো। তিনি বলেছেন, দেশের মানুষ আমাদের আবারও ক্ষমতায় এনেছেন। মানুষকে আমরা নির্বাচনী ইশতেহারে প্রতিশ্রুতি দিয়েছি। এখন সে প্রতিশ্রুতি বাস্তবায়নই আমাদের লক্ষ্য। গতকাল রোববার শপথ গ্রহণ শেষে বঙ্গভবনের সামনে সাংবাদিকদের হাছান মাহমুদ এ কথা বলেন। এছাড়া আইন, বিচার ও সংসদ বিষয়কমন্ত্রী আনিসুল হক বলেছেন, অসমাপ্ত কাজ পশষ করাই আমার বড় চ্যালেঞ্জ।
বাণিজ্যমন্ত্রী টিপু মুনশী বলেছেন, কর্মসংস্থান সৃষ্টির জন্য বিনিয়োগ বৃদ্ধির পদক্ষেপ নেওয়া। তিনি বলেন, মন্ত্রিত্ব উপভোগের কিছু নয়, মন্ত্রিত্ব চ্যালেঞ্জের বিষয়। আমার দল আওয়ামী লীগ ইশতেহারের মাধ্যমে অনেক পরিকল্পনা উপস্থাপন করেছে। সে অনুযায়ী কাজ করবো। ব্যবসা-বাণিজ্য সম্প্রসারণে কাজ করবো। কর্মসংস্থানের সুযোগ সৃষ্টিতে কাজ করবো। বেশি বেশি বিনিয়োগ আনতে চেষ্টা করে যাবো। নতুন মন্ত্রিসভার ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আবদুল্লাহ বলেছেন, হজ ব্যবস্থাপনায় আধুনিকায়নের মাধ্যমে পুরোপুরি সংস্কার করা হবে। বিকেলে বঙ্গভবনের দরবার হলে শপথ নিয়ে বের হওয়ার সময় তিনি এ কথা বলেন। এর আগে মন্ত্রিপরিষদ বিভাগের আয়োজনে শপথগ্রহণ অনুষ্ঠান পরিচালনা করেন মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম।
শেখ হাসিনার নতুন সরকারের পররাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব নিতে যাওয়া জাতিসংঘ বাংলাদেশ মিশনের সাবেক স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত এবং সর্বোপরি একজন বৈশ্বিক যোগাযোগ সম্পন্ন ব্যক্তিত্ব ড. এ কে আবদুল মোমেন বলেছেন, নতুন পাওয়া দায়িত্বকে বেশ চ্যালেঞ্জ মনে করেছেন। শপথ নেয়া কিছুক্ষণ আগে বঙ্গভবনে সাংবাদিকদের বলেন, ‘আমার ওপর আস্থা রাখায় রাষ্ট্রনায়ক শেখ হাসিনার কাছে আমি অত্যন্ত কৃতজ্ঞ। সেই সাথে অত্যন্ত আনন্দিতও। তবে আমাদের সামনে একটা বড় চ্যালেঞ্জ। কারণ, জনগণ বিপুল ভোটে আমাদের বিজয়ী করিয়েছে। সুতরাং তাদের প্রত্যাশাও অনেক বড়। এজন্য আমাদের দায়-দায়িত্বও অনেক বেড়েছে।
গ্রামকে শহরে বাস্তবায়নই আমার লক্ষ্য: রেজাউল করিম
গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিটি গ্রামকে শহর করার যে ঘোষণা ইশতেহারে দিয়েছেন, তা বাস্তবায়ন করাই আমার প্রধান লক্ষ্য থাকবে। তিনি বলেন, এমপি হয়ে সাতদিনের মাথায় কেউ পূর্ণাঙ্গ মন্ত্রীর দায়িত্ব নিয়েছেন, এ দেশে এমনটা হয়নি। বিষয়টি ভেবে গর্ববোধ করছি।
রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন বলেছেন, সরকারের চলমান প্রকল্পগুলো বাস্তবায়ন করতে চাই। এসব প্রকল্প চালাতে গিয়ে সংশ্লিষ্ট আরও কোনও পদক্ষেপ নিতে হলে সেসব প্রকল্প গ্রহণ করা হবে। রেল যোগাযোগ ব্যবস্থাকে যুগোপযোগী করার উদ্যোগ নেওয়ার কথা জানিয়ে তিনি আরও বলেন, ‘আমি উত্তরবঙ্গ থেকে রেলমন্ত্রী হয়েছি। রাজধানীর সঙ্গে উত্তরবঙ্গের যোগাযোগে রেলকে অগ্রাধিকার ভিত্তিতে গড়ে তুলতে চাই। পুরো রেল যোগাযোগ ব্যবস্থাকে যুগোপযোগী করা এবং এই সেবাকে সাধারণ মানুষের হাতের নাগালে নিয়ে আসা হবে আমার অন্যতম প্রধান কাজ। প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে দায়িত্ব দিয়েছেন, নিষ্ঠার সঙ্গে তা পালন করতে চাই। পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী মো. শাহাব উদ্দিন বলেন, ‘নতুন দায়িত্বে অবশ্যই অনেক চ্যালেঞ্জ আছে। বিশ্বাসের সঙ্গে যথাযথ মর্যাদা দিয়ে দায়িত্ব পালনের চেষ্টা করবো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তথ্যমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ