Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

শপথ নিলেন মন্ত্রিসভার নতুন সদস্যরা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ জানুয়ারি, ২০১৯, ৫:৫২ পিএম | আপডেট : ৬:১০ পিএম, ৭ জানুয়ারি, ২০১৯

টানা তৃতীয় মেয়াদে আওয়ামী লীগ নেতৃত্বাধীন সরকারের নতুন মন্ত্রিসভার সদস্যরা শপথ নিয়েছেন। সোমবার (৭ জানুয়ারি) বঙ্গভবনের দরবার হলে বিকেলে প্রেসিডেন্ট মো. আবদুল হামিদ মন্ত্রী, প্রতিমন্ত্রী, উপমন্ত্রীদের শপথবাক্য পাঠ করান। শপথ অনুষ্ঠান পরিচালন করেন মন্ত্রিপরিষদ সচিব শফিউল আলম।
এবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে মন্ত্রিপরিষদের সদস্য সংখ্যা ৪৭ জন। এর মধ্যে পূর্ণমন্ত্রী রয়েছেন ২৪ জন, প্রতিমন্ত্রী রয়েছেন ১৯ জন। এছাড়া উপমন্ত্রী রয়েছেন তিন জন। গতকাল রোববার (৬ জানুয়ারি) মন্ত্রিপরিষদ সদস্য শফিউল আলম মন্ত্রিপরিষদ সদস্যদের নাম ও দফতর ঘোষণা করেন।


শপথ গ্রহণের জন্য দুপুরের পর থেকে মন্ত্রিপরিষদের সদস্যরা বঙ্গভবনে আসতে শুরু করেন। সঙ্গে আসেন মন্ত্রিপরিষদ সদস্যদের পরিবার সদস্য ও স্বজনরা। এছাড়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোট বোন শেখ রেহানা, বঙ্গবন্ধু পরিবারের বেশ কয়েকজন সদস্য শপথ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।
শপথ অনুষ্ঠানে আমন্ত্রণ পান আওয়ামী লীগের সংসদ সদস্য, উচ্চ পর্যায়ের সরকারি কর্মকর্তা, বিভিন্ন শ্রেণিপেশার মানুষ। এছাড়া সশস্ত্র বাহিনী বিভাগের সিনিয়র কর্মকর্তারাও এই শপথ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। আরও উপস্থিত ছিলেন বিভিন্ন গণমাধ্যমে কর্মরত সাংবাদিকরা।
শপথ অনুষ্ঠানে আসা আগের মেয়াদের বিদায়ী মন্ত্রীরা প্রথম সারিতে বসেন। বঙ্গভবনের দরবার হলে তাদের জন্য ছিল আলাদা আসন।
শপথ নিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৩টা ১৪ মিনিটে বঙ্গভবনে আসেন। বিকেল ৩টা ৩৩ মিনিটে প্রেসিডেন্ট মো. আবদুল হামিদ দরবার হলে আসেন। এ সময় বিউগলে সুর বেজে ওঠে। প্রেসিডেন্ট আসার পর ৩টা ৩৪ মিনিটে জাতীয় সংগীত পরিবেশন করা হয়।

মন্ত্রিপরিষদের সদস্য হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৩টা ৩৯ মিনিটে শপথ নেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রেসিডেন্টের কাছে শপথ ও গোপনীয়তার শপথবাক্য পাঠ করেন। শপথ শেষে তিনি ৩টা ৪০ মিনিটে উভয় শপথপত্রে সই করেন তিনি।

 



 

Show all comments
  • Mohammed Kowaj Ali khan ৭ জানুয়ারি, ২০১৯, ৭:৩৭ পিএম says : 0
    পাক হানাদারদের বীরুদ্বে মসজিদে মসজিদে কত যে দোয়া আল্লাহ পাকের দরবারে। আর এই ভোট চুর ভোট খোনী ভোট গুমদের বীরুদ্বে দোয়া হইতেছে আল্লাহ তা'আলার দরবারে ওদের ধংসের জন্য। পাক হানাদার ঘৃণিত ভাবে পরাভূত হইলো আত্বসমরপণ করিলো অবিশ্বাদের কাছে, আমরা যুদ্ধ করিয়া করিলাম পাক হানাদার পরাভূত আর অবিশ্বাসীরা আমাদের সম্পদ করিলো লুট। আল্লাহ পাক গজব দাও এই সমস্থ সকল প্রতারকদেরে। নমরুদ,ফেরাউনের মতো। ধংস হোক সকল জাতীয় বেঈমান ইসলামের শত্রু আমাদের স্বাধীনতার শত্রু। ইনশাআল্লাহ। ********&
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শপথ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ