Inqilab Logo

বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ যিলহজ ১৪৪৫ হিজরী

চতুর্থ ধাপে ভোট পড়েছে ৭৭ শতাংশ

প্রকাশের সময় : ৯ মে, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার :
চতুর্থ ধাপে ইউনিয়ন পরিষদ নির্বাচনে ক্ষমতাসীন আওয়ামী লীগের ৪০৫ জন ও বিএনপি’র ৭০ জন জয়ী হয়েছেন। এ ধাপে ৭৭ শতাংশ ভোট পড়েছে।
এক কোটি ১৫ লাখ ৫০ হাজার ৮৫৯ ভোটারের মধ্যে শনিবার ভোট দিয়েছে ৮৯ লাখ ৪৭ হাজার ৭৪০ জন। সে হিসাবে ৭৭ দশমিক ৪৬ শতাংশ ভোট পড়েছে চতুর্থ ধাপে। এবার আওয়ামী লীগ ভোট পেয়েছে ৩৯ লাখ ৩৬ হাজার ৯৯৯টি, যা প্রদত্ত ভোটের ৪৩ দশমিক ৭৬ শতাংশ। বিএনপি ভোট পেয়েছে ১৮ দশমিক ৮৫ শতাংশ, ভোটের সংখ্যা দাঁড়ায় ১৬ লাখ ৯৫ হাজার ৭২৫টি। স্বতন্ত্র প্রার্থীরা ভোট পেয়েছে ২৯ লাখ ৮৫ হাজার ৭১৫টি, যা প্রদত্ত ভোটের ৩৩ দশমিক ১৯ শতাংশ।
নির্বাচন কমিশনে রিটার্নিং কর্মকর্তাদের পাঠানো প্রাথমিক ফলাফলে এ তথ্য পাওয়া গেছে।
রোববার ইসির জনসংযাগ পরিচালক এস এম আসাদুজ্জামান জানান, মাঠ পর‌্যায়ের পাঠানো ফলাফল একীভূত করে কমিশনের অনুমোদনের জন্য দেওয়া হবে। পরে আনুষ্ঠানিকভাবে এ তথ্য জানানো হবে।
দলভিত্তিক ইউপি নির্বাচনে চতুর্থ ধাপে ১৬টি দল অংশ নিলেও বরাবরের মতো এবারও মূল প্রতিদ্বন্দ্বিতায় রয়েছে আওয়ামী লীগ ও বিএনপি’র মধ্যে। এ ধাপে বিনা প্রতিদ্বন্দ্বিতায় আওয়ামী লীগের আরও ৩৫ জন চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।
শনিবার অনুষ্ঠিত ভোটে চেয়ারম্যান পদের ৬৪৯টি ইউপির চূড়ান্ত ফলাফল ঘোষণা হয়েছে। বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ৩৫ ইউপিতে শনিবার ব্যালটে নির্বাচন হয় নি। অনিয়মে ভোট কেন্দ্র বন্ধ হওয়ায় ২০টি ইউপিতে সংশ্লিষ্ট কেন্দ্রে পুনঃভোটের প্রয়োজন পড়বে।  



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চতুর্থ ধাপে ভোট পড়েছে ৭৭ শতাংশ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ