Inqilab Logo

রোববার, ০৯ জুন ২০২৪, ২৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ০২ যিলহজ ১৪৪৫ হিজরী

আ.লীগের কেউ নয়, ইউএনও ওসিরা এমপি নির্বাচিত হয়েছে

সংবাদ সম্মেলনে রিজভী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ জানুয়ারি, ২০১৯, ১২:০২ এএম

সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে আওয়ামী লীগ অতীতে কখনও ক্ষমতায় আসেনি বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, স্বাধীনতার পর থেকে জনগণের ভোটে কখনও আওয়ামীলীগ নির্বাচিত হয়নি। এবারও আওয়ামীলীগের কোন এমপিনির্বাচিত হয়নি, বরং প্রত্যেক এলাকার উপজেলার ইউএনও-থানার ওসি আওয়ামী লীগের এমপি নির্বাচিত হয়েছে। গতকাল (বুধবার) দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।
নির্বাচনের পর ক্ষমতাসীনরা বিএনপি নেতাকর্মীদের ওপর পৈশাচিক বর্বরতা চালাচ্ছে অভিযোগ করে দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, ৩০ ডিসেম্বর নির্বাচনের পর দেশ আরও একধাপ তমাসাচ্ছন্ন বর্বর যুগে প্রবেশ করলো। এখন জনপদের পর জনপদে ধানের শীষের নেতাকর্মী ও সমর্থকদের উপর চলছে পৈশাচিক বর্বরতা। আক্রমণ করে ভেঙ্গে ফেলা হচ্ছে নিরীহ মানুষের বাড়ী-ঘর-দোকানপাট-বাজার। সেগুলি অগ্নিসংযোগ করা হচ্ছে। নেতাকর্মীদের ঘর ছাড়া, এলাকা ছাড়া, গ্রেফতার করা রীতিমতো হিড়িক শুরু হয়েছে। নানা হয়রানীসহ শারীরিকভাবে আক্রমণ করা হচ্ছে। আক্রমনে অনেকে নিহত হয়েছেন। ব্যাবসা প্রতিষ্ঠান-কৃষি খামার-সহায়সম্পদের উপর বেপরোয়া হানা দেওয়া হচ্ছে অবিরাম।
তিনি বলেন, সবচেয়ে মর্মস্পর্শি শ্বাসরোধী ঘটনা ঘটেছে নোয়াখালীতে এক সিএনজি চালকের স্ত্রীকে বাড়ী থেকে তুলে নিয়ে নির্যাতনের মাধ্যমে শ্লীলতাহানী করা। আওয়ামী লীগের ১০/১২ জনের এক দল কর্মী নোয়াখালীর সুবর্ণচর এলাকার মধ্যব্যাগারে ৪ সন্তানের মা সিএনজি চালকের স্ত্রীকে নৌকা মার্কায় ভোট দিতে বলে। এ নিয়ে কথা কাটাকাটি হলে মহিলাটি সবার সামনে ধানের শীষে সিল দেয়। এরপর রাত ১০ টার দিকে সন্ত্রাসীরা পুলিশ পরিচয়ে বাড়ীতে ঢুকে গৃহবধুটির হাত-পা ও মুখ বেঁেধ রাতভর নির্যাতন করে ঘরের পাশে ফেলে যায়। সে এখন নোয়াখালীর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন আছে। এটি শুধু একজন ব্যক্তিকেই পৈশাচিক নির্যাতনে শ্লীলতাহানী নয় এটি জনগণের ভোটাধিকারকেই শ্লীলতাহানী করা হলো।
রিজভী বলেন, সিএনজি চালকের স্ত্রীর ক্রন্দনবিধুর অন্তহীণ আর্তি বিশ্ব বিবেককে কাঁদিয়েছে। বাংলাদেশে মানবতা এখন কাঁদছে। বিশ্ব মানবতা এই ঘটনায় স্তম্ভিত-শিহরিত ও বিমুঢ়। কালো টাকার প্রাচুর্য্য প্রয়োগে বেড়ে ওঠা এই আওয়ামী নির্যাতনকারীরা জাল-জালিয়াতি ভোটের মহাযজ্ঞের পর এখন কান্ড-জ্ঞানহীন নিষ্ঠুর বেপরোয়া। এরা ভোট ডাকাতির মহাসাফল্যে সহজাত বিচার-বুদ্ধি হারিয়ে ফেলেছে। এরা মনুষ্যত্ব বির্সজন দিয়ে এখন নারীদের উপর ঝাঁপিয়ে পড়ছে।
বিএনপির এই নেতা বলেন, ২৯ ডিসেম্বর রাত কালো রাত, ৩০ ডিসেম্বর দিন অন্ধকার দিন। ২৯ ডিসেম্বর দিবাগত রাতে মানবশূন্য কেন্দ্রে ভোট জালিয়াতির নির্বোধ উল্লাসে মেতে উঠে আইনশৃঙ্খলা বাহিনী ও আওয়ামী ক্যাডাররা। ৩০ ডিসেম্বর ভোটের দিন গণতন্ত্রের শেষ চিহ্নের ওপর ধেয়ে এলো মহাদূর্যোগ। ভোটের দিন বিশ্ববাসী মহাশঙ্কা নিয়ে দেখল বিজিবি-র‌্যাব-পুলিশ দেশের জনগণের আত্মমর্যাদাবোধে অসম্মানের দৃশ্যটি। তারা দেখল ভোটাধিকার বঞ্চনার শেষ দৃশ্যটি। রাতের আধাঁরে কেন্দ্রে-কেন্দ্রে অকটেন ও ডিজেল পোড়া ধোঁয়া। অর্থাৎ আইনশৃঙ্খলা বাহিনীর তৎপরতা, ব্যালট পেপারে সিল মেরে বাক্সে ঢোকানো। এই সংবাদ নির্বাচনের আগের রাত ১১ টায় আপনাদের ব্রিফিং করে জানিয়েছিলাম।
রিজভী বলেন, মিথ্যা জয়ের জন্য ভোট জালিয়াতি করতে পানির মতো টাকা খরচ করা হয়েছে আইনশৃঙ্খলা বাহিনীর পেছনে। তারাই একতরফা নির্বাচনের মূখ্য উপাদান হিসাবে কাজ করেছে। বাংলাদেশে আর গণতন্ত্রের গৌরবোজ্জল যুগ সৃষ্টি হলোনা। শেখ হাসিনার দল মানুষের ভোটে জিতেনি, তার দল জিতেছে গায়েবী ভোটে। এখন শেখ হাসিনার নেতৃত্বে যে নতুন গভর্নমেন্ট তৈরি হবে তা হবে গভর্নমেন্ট অব দি বিজিবি বাই দি র‌্যাব এবং ফর দি পুলিশ। এই মহাডাকাতি নির্বাচনের মাধ্যমে জনগনকে এরা ক্রমান্বয়ে উপহাস করছে। আওয়ামী নেতারা এখন গণমাধ্যম নিয়ন্ত্রণে নিয়ে তাদের চাপাবাজি ও গলাবাজির জোরে ভোট নিয়ে মহা-জালিয়াতির ঘটনা আড়াল করতে চাচ্ছে, কিন্তু দেশবাসী ও আন্তর্জাতিক সম্প্রদায়ে চোখে কিছুই এড়িয়ে যায়নি। ৩০ ডিসেম্বরের নির্বাচন ১৯৭৩ সালের খারাপ নির্বাচনের চাইতেও কুৎসিত।



 

Show all comments
  • Foysol Ahmed ৩ জানুয়ারি, ২০১৯, ২:০৪ এএম says : 0
    রাইট
    Total Reply(0) Reply
  • Sengupta ৩ জানুয়ারি, ২০১৯, ২:০৫ এএম says : 0
    বিএনপির নেতা-কর্মীদের ঘরছাড়া, এলাকাছাড়া করা হচ্ছে। গ্রেপ্তার করার রীতিমতো হিড়িক শুরু হয়েছে। নানা হয়রানিসহ শারীরিকভাবে আক্রমণ করা হচ্ছে।ব্যবসা প্রতিষ্ঠান, কৃষিখামার, সহায়-সম্পদের ওপর বেপরোয়া হানা দেওয়া হচ্ছে অবিরাম।
    Total Reply(0) Reply
  • রিদওয়ান বিবেক ৩ জানুয়ারি, ২০১৯, ২:০৫ এএম says : 0
    আর যাই করেন ভুলেও শপথ নিয়ে সংসদে গিয়ে এই নির্বাচনকে বৈধতা দিয়েন না।
    Total Reply(0) Reply
  • নাম প্রকাশে অনিচ্ছুক ৩ জানুয়ারি, ২০১৯, ২:০৬ এএম says : 0
    Legacy does not depend on 5 seats !
    Total Reply(0) Reply
  • Jisan ৩ জানুয়ারি, ২০১৯, ২:০৬ এএম says : 0
    নির্বাচন কমিশন কে বলতে চাই স্যার আমি যুবক আমার ভোট কোথায় আর কে দিল বলেন এমন হাজার হাজার যুবকের ভোট কে দিল জানতে চাই এর সুষ্ঠু তদন্ত আর পুনরায় নির্বাচন দাবি করছি।
    Total Reply(0) Reply
  • Sowkat Ali Sumon ৩ জানুয়ারি, ২০১৯, ২:০৭ এএম says : 0
    সেটা আমরাও জানি..., আপনিও জানেন...আওয়ামীলীগও জানে। কিন্তু লাভ কি জেনে?? কিছু করতে পারবেন??? আবার ৫ বছরের জন্য গর্তে লুকিয়ে থাকুন..। ৫ বছর পরে একবার দেখা দিয়েন।
    Total Reply(0) Reply
  • নাম প্রকাশে অনিচ্ছুক ৩ জানুয়ারি, ২০১৯, ২:০৭ এএম says : 0
    বিএনপির কয়েক কোটি ভোটার, তারচেয়েও বেশী সংখ্যক সমর্থক হাহাকার করছে, নীরব কান্না করতেছে। তাদের সান্তনা সূচক একটা কথা নাই, নির্দেশনা নাই, উনি আসছেন ব্লেজার পড়ে বিবৃতি দিতে। কূটনৈতিকদের সাথে মিটিং করে এ নির্বাচন ও সরকারকে স্বীকৃতি না দিতে বলতে পারতেন। ৩০০ আসনে ৩০০ মিছিল করতে পারতেন একযোগে। কতকিছু করার ছিল। অন্তত সমর্থকদের নিকট ক্ষমা চাইতে পারতেন, ধৈর্য ও সাহস রাখতে বলতে পারতেন। কিছুই না করে বিবৃতির মাধ্যমে আসছেন অভিযোগের রাজনীতি করতে।
    Total Reply(0) Reply
  • নাম প্রকাশে অনিচ্ছুক ৩ জানুয়ারি, ২০১৯, ২:০৮ এএম says : 0
    আওয়ামী লীগের মতো ঐতিহ্যবাহী দলকে এমন প্রহসনের নির্বাচন মাধ্যমে বিজয়ী হবার প্রয়োজন ছিল কি? আওয়ামী লীগ নিশ্চয়ই দেওলীয়ায় পরিনত হয়নি! যে সকল ভোটার উৎসাহ নিয়ে সকাল সকাল ভোট দিলেন; তারা সকলেই দিন শেষে লজ্জিত এবং বিব‍্রতবোধ করছেন। ভোট কেন দিলাম আর ভোট দিয়ে বা কি লাভ হলো?
    Total Reply(0) Reply
  • Enam ৫ জানুয়ারি, ২০১৯, ৩:২১ এএম says : 0
    গিনেস বুকে জায়গা করে নিলো ৭০০কোটি টাকা ব্যয়ে নির্মিত বিশ্বের সবচেয়ে ব্যয়বহুল নাটক। " গণতন্ত্রের মৃত্যু "
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন

৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ