Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

নবনির্বাচিতদের শপথ কাল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ জানুয়ারি, ২০১৯, ১২:০৩ পিএম
আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনের শপথ আগামীকাল বৃহস্পতিবার অনুষ্ঠিত হবে। আর মহাজোট সরকারের তৃতীয় মেয়াদে যারা মন্ত্রিসভায় স্থান পাবেন তাদের শপথ আগামী মঙ্গলবার (৬ জানুয়ারি) হতে পারে বলে জানা গেছে।
 
সংসদ সচিবালয় সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার সকাল ১০টায় নতুন সংসদ সদস্যদের শপথ হতে যাচ্ছে। এরই মধ্যে গতকাল মঙ্গলবার নির্বাচিতদের গেজেট প্রকাশ করেছেন নির্বাচন কমিশন (ইসি)। আর আগামী মঙ্গলবার নতুন মন্ত্রিসভার শপথ হতে পারে। জাতীয় সংসদ সচিবালয় ও মন্ত্রিপরিষদ বিভাগ সেভাবেই প্রস্তুতি নিয়ে এগুচ্ছে।
 
গতকাল মঙ্গলবার সচিবালয়ে বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরামের (বিএসআরএফ) সঙ্গে সংলাপে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু সংসদ সদস্যদের শপথের তারিখ উল্লেখ করে বলেন, নবনির্বাচিত সংসদ সদস্যরা আগামী ৩ জানুয়ারি বৃহস্পতিবার শপথ নেবেন। তবে বিরোধী জোট জাতীয় ঐক্যফ্রন্টের নির্বাচিত সাত প্রার্থী শপথ নেবেন কি না তা এখনো নিশ্চিত নয়। এ বিষয়ে দোটানায় রয়েছেন জোট নেতারা। যদিও জোটের পক্ষ থেকে বলা হয়েছে, যেহেতু তারা নির্বাচন প্রত্যাখ্যান করেছেন তাই এমপি হিসেবে শপথ নেয়ার সুযোগ নেই। তারা শপথ না নিলে এই আসনগুলোতে নতুন নির্বাচন হতে পারে।
 
জাতীয় সংসদ সচিবালয় সূত্রে জানা গেছে, জাতীয় সংসদ ভবনের শপথ কক্ষে স্পিকার ড. শিরীন শারমিন নতুন এমপিদের শপথবাক্য পাঠ করাবেন। শপথ কক্ষের ধারণ ক্ষমতা কম হওয়ায় দুই দফায় শপথ হবে।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শপথ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ