Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

নিরঙ্কুশ বিজয়ে জাতির পিতার প্রতি শ্রদ্ধা প্রধানমন্ত্রীর

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ জানুয়ারি, ২০১৯, ১২:০২ এএম

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের নিরঙ্কুশ বিজয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেছেন।
গতকাল সকালে রাজধানীর ধানমন্ডিতে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরের সামনে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পাঞ্জলী অর্পণের মাধ্যমে এই শ্রদ্ধা জানান শেখ হাসিনা। প্রধানমন্ত্রী পুষ্পার্ঘ্য অর্পণের পর স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধুর স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদনের অংশ হিসেবে সেখানে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন। পরে তিনি আওয়ামী লীগের জ্যেষ্ঠ নেতৃবৃন্দের সঙ্গে দলের সভাপতি হিসেবে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে আরেকবার শ্রদ্ধার্ঘ্য নিবেদন করেন।
বঙ্গবন্ধুর ছোট মেয়ে শেখ রেহানা এবং শেখ হাসিনার মেয়ে সায়মা হোসেন পুতুল এ সময় উপস্থিত ছিলেন। আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, ড. মহিউদ্দিন খান আলমগীর, কাজী আকরাম উদ্দিন আহমেদ, মোজাফফর হোসেন পল্টু ও এ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন, দলের প্রেসিডিয়াম সদস্য মতিয়া চৌধুরী, মোহাম্মদ নাসিম, আবদুল মতিন খসরু ও আবদুল মান্নান খান, প্রধানমন্ত্রীর উপদেষ্টা এইচ টি ইমাম ও সালমান এফ রহমান, দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, যুগ্ম সম্পাদক ডা. দীপু মণি, জাহাঙ্গীর কবির নানক ও আবদুর রহমান, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম ও বি এম মোজাম্মেল হক, প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ, কেন্দ্রীয় নেতা এডভোকেট আফজাল হোসেন, সুজিত রায় নন্দী, হারুনুর রশিদ, দেলওয়ার হোসেন, ব্যারিস্টার বিপ্লব বড়–য়া, আকতারুজ্জামান, আনোয়ার হোসেন ও শাহাবুদ্দিন ফরাজী অন্যান্যের মধ্যে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।
পরে, দলের ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ শাখা এবং ছাত্রলীগ, যুবলীগ, শ্রমিক লীগ, কৃষক লীগ, মহিলা আওয়ামী লীগ ও স্বেচ্ছাসেবক লীগসহ দলের সহযোগী সংগঠনসমূহ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন।
প্রধানমন্ত্রী এরপর শেখ রেহানা ও সায়মা হোসেন পুতুলসহ বনানী কবরস্থানে গিয়ে পুষ্পস্তবক অর্পণ করে ১৫ আগস্ট হত্যাযজ্ঞে নিহত শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। সেখানে তিনি ফাতেহা পাঠ ও মোনাজাত করেন।
আওয়ামী লীগ সভাপতি জাতীয় তিন নেতা সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দিন আহমেদ ও ক্যাপ্টেন মনসুর আলীর কবরে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন। জাতীয় এই তিন নেতা এবং এ এইচ এম কামরুজ্জামান ১৯৭৫ সালের ৩ নভেম্বর ঢাকা কেন্দ্রীয় কারাগারে নির্মমভাবে নিহত হন।
এছাড়া আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার নেতৃত্বে জাতীয় সংসদ নির্বাচনে মহাজোটের বিশাল বিজয়ে বিভিন্ন সংগঠনের অভিনন্দন অব্যাহত রয়েছে। গতকাল গণভবনে বিভিন্ন রাজণৈতিক সংগঠন, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ, পেশাজীবি সংগঠন, বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠন, দফতরসহ সর্বস্তরের মানুষ প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান।
বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন-এর সভাপতি মোল্লা জালাল ও মহাসচিব শাবান মাহমুদ এক যুক্ত বিবৃতিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার নেতৃত্বে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মহাজোটের বিশাল বিজয়ে সাংবাদিক সমাজের পক্ষ থেকে আন্তরিক অভিনন্দন জানিয়েছেন।
বিবৃতিতে তারা বলেন, শেখ হাসিনার নেতৃত্বে মুক্তিযুদ্ধের পক্ষের শক্তির এ বিজয়ে সমগ্র দেশবাসীর সাথে সাংবাদিক সমাজও আনন্দিত ও অভিভূত। বাংলাদেশ রপ্তানী প্রক্রিয়াকরণ এলাকা কর্তৃপক্ষ (বেপজা)’র কর্মকর্তা-কর্মচারীদের পক্ষে নির্বাহী চেয়ারম্যান মেজর জেনারেল মুহম্মদ হাবিবুর রহমান খান একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিপুল বিজয় অর্জন করায় আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন। বঙ্গবন্ধু কন্যা ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার নেতৃত্বে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিশাল ব্যবধানে বিজয়ী হওয়ায় মহান আল্লাহর দরবারে শোকরিয়া আদায় করে সংগ্রামী সালাম এবং শুভেচ্ছা এবং অভিনন্দন জানিয়েছেন জাতীয় মুক্তিযোদ্ধা সমন্বয় কমিটির নেতৃবৃন্দ।
এক বিবৃতিতে সমন্বয় কমিটির নেতা অধ্যক্ষ আবদুল আহাদ চৌধুরী, সফিকুল বাহার মজুমদার টিপু একটি সুষ্ঠু ও সুন্দর নির্বাচন উপহার দেয়ার জন্য নির্বাচন কমিশন, সেনা, নৌ, বিজিবি, র‌্যাব, পুলিশ, আনসার,সকল জেলা প্রশাসক, উপজেলা নির্বাহী অফিসারসহ ভোটার এবং নির্বাচনে কাজে অংশ নেয়া সংশ্লিষ্ট সব কর্মকর্তা ও কর্মীদের ধন্যবাদ জানান।#



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন

৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ